whatsapp channel

রুটি, লুচি, ও পরোটার সঙ্গে খাওয়ার জন্য নিরামিষ গোল আলুর গোলমরিচ রেসিপি

আলু খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী তবে যারা ডায়াবেটিক পেশেন্ট আছেন তারা আলু খাবেন না। আলু খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো বাড়ন্ত বাচ্চাদের আলু খাওয়াতে পারেন কিংবা বৃদ্ধদেরও আপনি আলু খাওয়াতে…

Avatar

HoopHaap Digital Media

আলু খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ উপকারী তবে যারা ডায়াবেটিক পেশেন্ট আছেন তারা আলু খাবেন না। আলু খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো বাড়ন্ত বাচ্চাদের আলু খাওয়াতে পারেন কিংবা বৃদ্ধদেরও আপনি আলু খাওয়াতে পারেন। আলু খেলে শরীর স্বাস্থ্য ভালো থাকে। আলু দিয়ে বানিয়ে ফেলতে পারেন রুটি বা লুচি বা পরোটার সঙ্গে খাওয়ার অসাধারণ নিরামিষ একটি তরকারি যা আপনি অবশ্য মুড়ি দিয়েও খেতে পারেন কিংবা মুখে রুচি না থাকলে শুধু শুধু আপনি এটি খেতে পারেন।

উপকরণ –
ছোট গোল আলু এক কিলো
গোলমরিচ গুঁড়ো ৩ টেবিল চামচ
কাঁচালঙ্কা স্বাদমতো
নুন স্বাদমতো
ঘি ২ টেবিল চামচ
সাদা তেল ৪ টেবিল চামচ

প্রণালী –
আলু গুলোকে গোল গোল করে কেটে নিতে হবে। ইচ্ছে করলে আলু গুলোকে ছোট টুকরো করতে পারেন। অথবা গোটা গোল আলু দিয়ে পুরো রান্নাটা করতে পারেন। এজন্য আলু গুলোকে সামান্য একটু সেদ্ধ করে নিতে হবে। এরপর বাটির মধ্যে সেদ্ধ করা আলু সমপরিমাণ জল, সাদা তেল দিয়ে বেশ খানিকক্ষণ ফুটতে দিতে হবে। আলু বেশ ভাপা হয়ে গেলে, তার মধ্যে চিরে রাখা কাঁচালঙ্কা, নুন স্বাদ মত এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে দিতে হবে। বেশ মাখোমাখো হয়ে গেলে ঘি দিয়ে রুটি, লুচি, পরোটার সঙ্গে পরিবেশন করুন নিরামিষ গোল আলুর গোলমরিচ।

রুটি, লুচি, ও পরোটার সঙ্গে খাওয়ার জন্য নিরামিষ গোল আলুর গোলমরিচ রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media