whatsapp channel

Skin Care: ক্যাটরিনার মতো উজ্জ্বল ত্বক চান? রান্নাঘরের এই উপাদানেই রয়েছে সৌন্দর্যের চাবিকাঠি

তারকাদের প্রতি আমজনতার আকর্ষণের অন্যতম কারণ হল তাদের গ্ল্যামারাস ত্বক। সর্বক্ষণ মেকআপ, উজ্জ্বল আলোর সম্মুখে থেকেও তাঁদের স্কিন দেখলে রীতিমতো ঈর্ষা হয়। বিশেষ করে অভিনেত্রী ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) গ্ল্যামার…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

তারকাদের প্রতি আমজনতার আকর্ষণের অন্যতম কারণ হল তাদের গ্ল্যামারাস ত্বক। সর্বক্ষণ মেকআপ, উজ্জ্বল আলোর সম্মুখে থেকেও তাঁদের স্কিন দেখলে রীতিমতো ঈর্ষা হয়। বিশেষ করে অভিনেত্রী ক্যাটরিনা কাইফের (Katrina Kaif) গ্ল্যামার তাবড় স্কিন স্পেশ্যালিস্টদেরও মুগ্ধ করে। বলিউডের বড় বড় তারকাদের সকলেরই নিজস্ব স্কিন স্পেশ্যালিস্ট রয়েছেন। ক্যাটরিনাও ব্যতিক্রম নন। কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, স্কিন এবং চুলের ব্যাপারে তিনি একটি ঘরোয়া উপাদানের উপরেই ভরসা রাখেন। সেটি হল আদা।

Advertisements

ক্যাটরিনা জানান, সকালে প্রোবায়োটিক পানীয় খেয়ে দিন শুরু করেন তিনি। আদা দিয়ে সেই পানীয় তৈরি করেন তিনি। তবে আদা প্রোবায়োটিক না হলেও মাটির তলার এই সবজিটি প্রোবায়োটিকের মতোই কাজ করে শরীরে। অন্ত্রে ভালো ব্যাকটেরিয়া বাড়িয়ে তোলে আদা। তাই আদা দিয়েই পানীয় তৈরি করে রোজ সকালে তা পান করেন ক্যাটরিনা। তিনি জানান, রোজ সকালে কমপক্ষে তিন গ্লাস এই পানীয় খেয়ে তিনি দিন শুরু করেন।

Advertisements

Skin Care: ক্যাটরিনার মতো উজ্জ্বল ত্বক চান? রান্নাঘরের এই উপাদানেই রয়েছে সৌন্দর্যের চাবিকাঠি

Advertisements

নিত্যদিনের সমস্ত রান্নাতেই প্রয়োজন হয় আদার। অনেকে আদা দিয়ে চা খেতেও পছন্দ করেন। আদার মধ্যে যে কত পুষ্টিগুণ রয়েছে তা অনেকেই জানেন না। জিঞ্জারল নামে একটি উপাদান রয়েছে আদার মধ্যে। জিঞ্জারল একটি অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান। এই উপাদান শরীরে নানা ভাবে উপকার করে। ত্বকের দাগছোপ দূর হয়। মাথার ত্বকে রক্ত সঞ্চালনের হার বাড়িয়ে ফলিকলগুলিকে উদ্দীপিত করে। এতে চুল গজানোর মাত্রা বাড়ে। পাশাপাশি বিপাক ক্রিয়া ভালো করে আদা। সেই সঙ্গে রক্তে ইনসুলিন ক্ষরণের মাত্রাও নিয়ন্ত্রণ করে এই সবজি।

Advertisements

আদার এই পুষ্টিগুণ খাবার বা পানীয়র মাধ্যমে গ্রহণ করার পাশাপাশি বাহ্যিকভাবেও নেওয়া যায়। জলের মধ্যে আদার টুকরো দিয়ে ফুটিয়ে তার মধ্যে সামান্য মধু মিশিয়ে ডিটক্স ওয়াটার হিসেবে পান করা যায়। এছাড়া তেলের মধ্যে আদার রস মিশিয়ে মাথায় মাখলে খুশকির সমস্যা কমে, চুল পড়ার হারও কমে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই