Hoop Fitness

Health Tips: বজায় থাকবে যৌবন, সুখী হবে দাম্পত্য জীবন, প্রতিদিন এই ফল খেলেই দারুন উপকার

Advertisements

মানুষের জীবন হল নদীর মতো। যেভাবে একটি নদীর জন্ম হয় হিমবাহের গর্ভ থেকে এবং সেটি নানা স্থান অতিক্রম করে পৌঁছায় নিজস্ব মোহনায়, সেভাবেই একটি মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত একটি লম্বা যাত্রাপথ পার করতে হয়। তাই সময়ের সঙ্গে সঙ্গে আমাদের বয়সের অঙ্ক বৃদ্ধি পায়। সেই সঙ্গে পরিবর্তন আসে আমাদের শরীর ও মনে। কৈশর থেকে যৌবন অবধি আমাদের শরীরের গঠন হয়। তবে মধ্যবয়সের পরেই শরীরের ভাঙন শুরু হয়।

তবে শরীরের এই ভাঙ্গন দূর করতে পারে আমাদের অতি পরিচিত একটি ফল। আর সেটি হল কলা। কারণ এই ফলে রয়েছে নানারকম উপকারী জিনিস। কলা ফাইবার, পটাশিয়াম, ম্যাগনেশিয়ামের মতো পুষ্টিতে পরিপূর্ণ। এছাড়াও কলার মধ্যে প্রচুর পরিমাণে আয়রন, ভিটামিন-বি, ভিটামিন-বি-৬ রয়েছে। এইসব কারণেই আমাদের শরীরের নানা উপকারে লাগে কলা। একনজরে দেখে নিন যে কলা খেলে কিসব উপকারিতা পাওয়া যায়।

● স্ট্যামিনা বৃদ্ধিতে: এনার্জি বাড়াতে কলার জুড়ি নেই। তাই খুব বেশি ওজন কমে গেলে বা শরীর দূর্বল হয়ে পড়লে চিকিৎসকরা কলা খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। একইসঙ্গে নিয়মিত কলা খেলে শরীরে যৌবন বজায় থাকে বেশি বয়স অবধি।

Health Tips: বজায় থাকবে যৌবন, সুখী হবে দাম্পত্য জীবন, প্রতিদিন এই ফল খেলেই দারুন উপকার

● কোষ্ঠকাঠিন্য দূরীকরণে: কলায় থাকে পেকটিন নামক একটি ফাইবার। যা কোষ্টকাঠিন্যের মতো সমস্যার দূরে রাখতে সাহায্য করে। তাই যাদের এরকম সমস্যা রয়েছে তারা কলা খেলে উপকার পাবেন নিশ্চিতভাবে।

● হাড় শক্ত করতে: কলায় থাকা পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম হাড় শক্ত রাখে। তাই বাচ্চাদের কলা খাওয়ানোর পরামর্শ দিয়ে থাকেন চিকিৎসকরা।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যভিত্তিক। বাস্তব জীবনের নানা সমস্যায় আগে বিশেষজ্ঞর পরামর্শ নিন।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা