whatsapp channel

Cake Recipe: ওজন বাড়ার চিন্তা নেই, বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ স্বাদের এই ডায়েট কেক

যারা ডায়েট কন্ট্রোল করছেন তারা কিন্তু এই ডিসেম্বর মাসে অনেকেই বুঝে শুনে কেক খান অতিরিক্ত ক্রিম দেওয়া, ময়দা দেওয়া, চিনি দেওয়া কেক খেতে তারা কিন্তু একটু কুণ্ঠিত বোধ করেন এছাড়াও…

Shreya Chatterjee

Shreya Chatterjee

যারা ডায়েট কন্ট্রোল করছেন তারা কিন্তু এই ডিসেম্বর মাসে অনেকেই বুঝে শুনে কেক খান অতিরিক্ত ক্রিম দেওয়া, ময়দা দেওয়া, চিনি দেওয়া কেক খেতে তারা কিন্তু একটু কুণ্ঠিত বোধ করেন এছাড়াও যাদের ডায়াবেটিস আছে এবং যারা অত্যাধিক মেনে চলেন, তারাও কিন্তু কেক খেতে পারেন না। তারা কিন্তু বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ডায়েট কেক।

এই ডায়েট কেক যদি একবার বানান তাহলে দেখবেন বাড়িতে বাচ্চা থেকে বুড়ো সব কিন্তু চেটেপুটে খাবে।এটি তৈরি করতেও বেশি সময় লাগবে না এবং বাজার থেকে খুব বেশি কিছু জিনিস কিনে আনার প্রয়োজন হবে না, খুব কম খরচে তৈরি হয়ে যাবে অসাধারণ এই ডায়েট কেক।

উপকরণ –
আড়াইশো গ্রাম আটা
পরিমাণ মতন খেজুর
দুধ পরিমাণ মতন
কাজু, কিসমিস ইচ্ছামত
গলানো মাখন তিন টেবিল চামচ
তিনটে ডিম
সামান্য পরিমাণে ভ্যানিলা এসেন্স

প্রণালী- প্রথমে তিনটি ডিমকে খুব ভালো করে ফেটিয়ে নিতে হবে এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে গলানো মাখন। এর মধ্যে দিয়ে দিতে হবে ইচ্ছামতন ড্রাই ফ্রুটস ভালো করে মাখানো হয়ে গেলে এরপর এর মধ্যে আড়াইশো গ্রাম আটাকে একটুখানি চেলে দিয়ে দিতে হবে। একটা খুন্তির সাহায্যে খুব ভালো করে মাখিয়ে নিতে হবে। এরপর এর মধ্যে দিয়ে দিতে হবে কয়েক ফোঁটা ভ্যানিলা এসেন্স। তারপর দিতে হবে অনেকটা পরিমাণে টুকরো টুকরো করে কেটে রাখা খেজুর।

Cake Recipe: ওজন বাড়ার চিন্তা নেই, বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ স্বাদের এই ডায়েট কেক

এরপর একটি প্রেসার কুকারের মধ্যে আগে থেকে বেশ খানিকটা নুন অথবা বালি প্রি হিট করে নিতে হবে, অন্তত 10 মিনিটের জন্য। তার উপরে একটা স্ট্যান্ড বসিয়ে, একটা অ্যালুমিনিয়ামের পাত্রের মধ্যে পুরো মিশ্রণটা ঢেলে প্রেসার কুকার এর মধ্যে বসিয়ে দিতে হবে। প্রেসার কুকারে সিটি আর গার্ডার খুলে নিয়ে প্রেসার কুকারের মধ্যে অন্তত 35 থেকে 40 মিনিটের মধ্যে রেখে দিতে হবে। বার করে কিছুক্ষণ স্ট্যান্ডিং  টাইমে রেখে টুকরো টুকরো করে কেটে পরিবেশন করুন অসাধারণ ডায়েট কেক।

Cake Recipe: ওজন বাড়ার চিন্তা নেই, বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ স্বাদের এই ডায়েট কেক

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক