whatsapp channel

রেস্টুরেন্টের মতো চিকেন ড্রামস্টিক বানানোর রেসিপি শিখে নিন

বাড়িতে বাচ্চা থাকলে চিকেনের এই প্রিপারেশনটা সহজেই বানিয়ে ফেলতে পারেন। এটির নাম 'চিকেন ড্রামস্টিক'। তবে এই মুরগিকে ময়দার গোলায় ডুবিয়ে ভাজা এই পদ্ধতিটি প্রথম চালু করেছিলেন স্কটিশরা। তারাই প্রথম ভাজা…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে বাচ্চা থাকলে চিকেনের এই প্রিপারেশনটা সহজেই বানিয়ে ফেলতে পারেন। এটির নাম ‘চিকেন ড্রামস্টিক’। তবে এই মুরগিকে ময়দার গোলায় ডুবিয়ে ভাজা এই পদ্ধতিটি প্রথম চালু করেছিলেন স্কটিশরা। তারাই প্রথম ভাজা মুরগি তৈরি করেন। অবশ্য পশ্চিম আফ্রিকান রাওতারা ঐতিহ্যগতভাবে তেলের মধ্যে ভাজা মুরগি করতেন। ধরে নেওয়া যেতেই পারে দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে অনেক দামি খাবারের মধ্যে এটি ছিল এক অন্যতম রেসিপি। চলুন জেনে নেওয়া যাক এই অসাধারণ রান্নার রেসিপি।

উপকরণ:
পাঁচটি চিকেন লেগ পিস
এক চামচ গোলমরিচ গুঁড়ো
একটি কাঁচা ডিম
এক চা চামচ আদা বাটা
এক চা চামচ রসুন বাটা
এক চামচ লঙ্কাগুঁড়ো
এক কাপ সাদা তেল
এক কাপ ব্রেডক্রাম
নুন স্বাদ মতো

প্রণালী: চিকেনের লেগ পিস হালকা গরম জলে ভাপিয়ে নিতে হবে। এরপর এগুলোকে আদা, রসুন, নুন, গোলমরিচ গুঁড়ো দিয়ে ভালো করে মাখিয়ে রাখতে হবে। তারপর একটি পাত্রের মধ্যে ময়দা, অন্য একটি পাত্রের মধ্যে ডিম, আর একটি থালার মধ্যে ব্রেডক্রাম ছড়িয়ে রাখতে হবে। এরপর ম্যারিনেট করা লেগ পিস প্রথমে ময়দা তারপরের দিন তারপরে ব্রেডক্রাম এ ভালো করে মাখিয়ে আবারো ময়দা, ডিম, ব্রেডক্রাম এইভাবে দুবার করে মাখিয়ে ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে ডুবো তেলে ভেজে নিলেই একেবারে তৈরি ‘চিকেন ড্রামস্টিক’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media