whatsapp channel

মেয়ে থাকেন বিদেশে, স্ত্রীর সঙ্গে একা কীভাবে জীবন কাটাচ্ছেন চিরঞ্জিত চক্রবর্তী!

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সমকালীন অভিনেতাদের তালিকা তৈরি হলে যে নামটা সর্বাগ্রেই উঠে আসবে তা হল চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjit Chakraborty)। নব্বই দশকের বাংলা সিনেমার চার মহীরুহের মধ্যে তিনি ছিলেন অন্যতম। বহু হিট…

Nirajana Nag

Nirajana Nag

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সমকালীন অভিনেতাদের তালিকা তৈরি হলে যে নামটা সর্বাগ্রেই উঠে আসবে তা হল চিরঞ্জিত চক্রবর্তী (Chiranjit Chakraborty)। নব্বই দশকের বাংলা সিনেমার চার মহীরুহের মধ্যে তিনি ছিলেন অন্যতম। বহু হিট সুপারহিট ছবি উপহার দিয়েছেন তিনি দর্শকদের। কাজ করেছেন তৎকালীন সমস্ত প্রথম সারির অভিনেত্রীদের সঙ্গে। মূলধারার বাণিজ্যিক ছবির সুপারহিট নায়ক ছিলেন চিরঞ্জিত।

তাঁর সমকালীন দুই অভিনেতা প্রয়াত। সহ অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো ‘ইন্ডাস্ট্রি’ তকমা না পেলেও নতুন ধরণের ছবিতে কামব্যাক করেছেন চিরঞ্জিত। শুধু সিনেমা নয়, সম্প্রতি ওয়েব সিরিজেও নাম লিখিয়েছেন তিনি। ইদানিং থ্রিলার, অলৌকিক, গোয়েন্দা চরিত্রের দিকে বেশি ঝুঁকতে দেখা যাচ্ছে অভিনেতাকে। তবে ব্যক্তিগত জীবনে কেমন আছেন চিরঞ্জিত?

মেয়ে থাকেন বিদেশে, স্ত্রীর সঙ্গে একা কীভাবে জীবন কাটাচ্ছেন চিরঞ্জিত চক্রবর্তী!

চিরঞ্জিত চক্রবর্তীর স্ত্রী হলেন রত্নাবলী চক্রবর্তী। এক মেয়ে রয়েছে তাঁদের, নাম দীপাবলি চক্রবর্তী। সাধারণত বাবা মা তারকা হওয়া মানে ছেলে মেয়েরাও একই পেশায় পা রাখেন পরবর্তী কালে, আর নয়তো লাইমলাইটে উঠে আসেন খ্যাতির দৌলতে। কিন্তু চিরঞ্জিত কন্যা এসব কিছু থেকে রয়েছেন অনেক দূরে। গোখেল মেমোরিয়াল গার্লস হাই স্কুলে পড়াশোনা করার পর বেঙ্গালুরুর এক কলেজে মাইক্রোবায়োলজি নিয়ে পড়েন তিনি। স্নতকোত্তর স্তরে পড়াশোনা শেষ করে ২০০৮ সালে আকাশ আগরওয়ালের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন চিরঞ্জিত কন্যা দীপাবলি।

আমেরিকায় গিয়েও হিউস্টন হেলথ সাইন্স থেকে ডক্টরেট পান তিনি। এই মুহূর্তে পোস্ট ডক্টরাল রিসার্চার হিসেবে একটি ক্যানসার সেন্টারে কাজ করছেন দীপাবলি চক্রবর্তী। এক সন্তানও নাকি রয়েছে তাঁর। প্রবাসেই সংসার সাজিয়ে থিতু হয়েছেন চিরঞ্জিত কন্যা। অভিনেতা এবং তাঁর স্ত্রী আমেরিকায় মাঝে মাঝে মেয়ের কাছে থাকতে যান। প্রসঙ্গত, আগামীতে ‘দ্য লুপ’ ছবিতে দেখা যাবে চিরঞ্জিতকে। পরিচালনায় রয়েছেন অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়। ছবির গল্প রিসর্ট ‘লুপ’কে কেন্দ্র করে। এই রিসর্টের দায়িত্বে রয়েছেন প্রৌঢ় গোমস দম্পতি। এই রিসর্টে কয়েকজন অতিথি এসে হাজির হয়। কিন্তু সময় গড়ানোর সঙ্গে সঙ্গে তাদের মধ্যে পরিস্থিতি গম্ভীর হয়ে ওঠে। এর জন্য দায়ী কে? রিসর্টের দায়িত্বে থাকা দম্পতি নাকি তারা নিজেরাও কোনো ষড়যন্ত্রের শিকার হয়ে পড়েছেন? এই গল্পকে ঘিরেই বোনা হবে রহস্যের মায়াজাল।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই