whatsapp channel

মুখের উজ্জ্বলতা ফেরাতে প্রাকৃতিক উপাদান দিয়ে করুন ঘরোয়া ফেসিয়াল

আপনি কি খুব চকলেট খেতে ভালোবাসেন! তবে এবার থেকে চকলেট শুধু খাবার তালিকাতে নয় রূপচর্চার তালিকাতেও সঙ্গী করুন চকলেটকে। বাজার থেকে যেকোনো ভালো কোম্পানির ডার্ক চকলেট কিনে আনুন। এবার জেনে…

Avatar

HoopHaap Digital Media

আপনি কি খুব চকলেট খেতে ভালোবাসেন! তবে এবার থেকে চকলেট শুধু খাবার তালিকাতে নয় রূপচর্চার তালিকাতেও সঙ্গী করুন চকলেটকে। বাজার থেকে যেকোনো ভালো কোম্পানির ডার্ক চকলেট কিনে আনুন। এবার জেনে নিন ঠিক কী করবেন –

ডার্ক চকলেট এবার থেকে চারটে টুকরো ভেঙে নিন। ভালো করে গলিয়ে নিন। এক চামচ ডার্ক চকলেট, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে সারা মুখে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

এক চামচ ডার্ক চকলেট, এক চামচ কাঁচা দুধ, এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে ফেটিয়ে মিশিয়ে নিন। দেখবেন দেখতে কেমন ক্রিমের মতো লাগছে। এই ক্রিমটা সারা মুখে লাগিয়ে রাতে শুয়ে পড়ুন। খুব সুন্দর নাইট ক্রিম হিসাবে আপনি কাজে লাগাতে পারেন ডার্ক চকলেটকে।

এক চামচ ডার্ক চকলেট, এক চামচ কলা পেস্ট ভাল করে মিশিয়ে নিয়ে মুখে ঘষে ঘষে লাগান। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

ঠোঁটকে গোলাপি রাখতে ও চকলেট ব্যবহার করতে পারেন এক চামচ ডার্ক চকলেট, একটি ভিটামিন-ই ক্যাপসুল, এক চামচ ভেসলিন ভাল করে মিশিয়ে নিয়ে হালকা একটু গরম করে নিন, না হলে ভেসলিন গলবেনা। রাতে শোওয়ার সময় এই মিশ্রণটি ঠোঁটে হালকা ম্যাসাজ করে শুয়ে পড়ুন। ঠোঁটের সমস্ত সমস্যার সমাধান হবে।

রাতে শুতে যাবার সময় এক চামচ ডার্ক চকলেট, একটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ গোলাপ জল, এক চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিয়ে মুখে লাগিয়ে শুয়ে পড়ুন। শীতকালে প্রতিদিন এই নিয়মটি মেনে চললে মুখের ত্বকের শুষ্কতার কোন সমস্যাই আসবেনা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media