whatsapp channel

Dev: দলবেঁধে শিল্পীদের রাজনীতিতে আসা নিয়ে মুখ খুললেন দেব

পুজোয় এবার থাকছে দেবের চমক। শুধু দেব নয়, বেশ অনেকগুলি বাংলা সিনেমা লাইন ধরে প্রেক্ষাগৃহে আসতে চলেছে। সম্প্রতি, এক সংবাদমাধ্যমে তার নতুন সিনেমা ‘গোলন্দাজ’ নিয়ে দু চার কথা প্রকাশ করলেন তারকা…

Avatar

HoopHaap Digital Media

পুজোয় এবার থাকছে দেবের চমক। শুধু দেব নয়, বেশ অনেকগুলি বাংলা সিনেমা লাইন ধরে প্রেক্ষাগৃহে আসতে চলেছে। সম্প্রতি, এক সংবাদমাধ্যমে তার নতুন সিনেমা ‘গোলন্দাজ’ নিয়ে দু চার কথা প্রকাশ করলেন তারকা সাংসদ দেব।

ফুটবলার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে অভিনয় করেছেন দেব। ১৮৬০-’৭০ সালের দিকে ময়দানে কোনও ভারতীয়ের প্রবেশের অনুমতি ছিল না। ইংরেজ রাজত্বে বাঙালিদের অবস্থা অত্যন্ত করুন ছিল প্রতিটি পদক্ষেপে। তখন এই নগেন্দ্রপ্রসাদ প্রথম বাঙালি হিসেবে ক্লাব খুলেছিলেন। এই সিনেমায় নিজের চরিত্র ফুটিয়ে তোলার জন্য নিজেকে শারীরিক ও মানসিক ভাবে তৈরি করেছিলেন দেব। তাই এবার পুজোয় দেব থাকছেন বাঙালির হৃদয়ে হৃদয়ে। শুধু অভিনয় দিয়েই একবছরের পুজো শেষ করছেন এমনটা নয়, তার প্রোডাকশন হাউস থেকেই মুক্তি পাবে ‘হবুচন্দ্র রাজার গবুচন্দ্র মন্ত্রী।’

সম্প্রতি, দেব তার নতুন সিনেমা প্রসঙ্গে সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেন। এখানেই উঠে আসে তারকাদের রাজনীতিতে আসার প্রসঙ্গ। প্রশ্ন ছিল, দলবেঁধে শিল্পীদের রাজনীতিতে আসা নিয়ে কী বলবেন? এর উত্তরে দেব স্পষ্টতই জানান, “রাজনীতিতে এলাম, জিতলাম বা হারলাম— এটাই শেষ নয়। মানুষের মধ্যে থাকতে হবে, কাজ করতে হবে……” এমনকি বাবুল প্রসঙ্গে দেব খোলাখুলি জানান, “বাবুলদা যখন বিজেপিতে ছিলেন, তখনও ভাল বন্ধু ছিলেন। এখনও বন্ধু। আগামী দিনে উনি যা যা সিদ্ধান্ত নেবেন, তার পরেও আমার ভাল বন্ধু থাকবেন। উনি কেন তৃণমূলে, সেটা দল আর বাবুলদা বলতে পারবেন।”

সাংসদ হয়েও নিজের অভিনয় জীবন নিয়ে কোনো রকম কার্পণ্য করেননি দেব। যেমন নিজের অভিনয়ের এবং চলচ্চিত্র চয়নের দৃষ্টিভঙ্গি পাল্টেছেন তেমনই নিজের প্রোডাকশন হাউস নিয়েও জমিয়ে কাজ করছেন। শোনা যাচ্ছে মিঠুন চক্রবর্তী দেবেরই প্রোডাকশন হাউস কাজ করতে চলেছেন। এই ব্যাপারেও দেবের স্পষ্ট জবাব, “আমি রাজনীতি গায়ে মাখি না, কাউকে জ্ঞান দিতেও যাই না।”

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media