Hoop PlusTollywood

Dev: বাংলা উচ্চারণ নিয়ে হাসাহাসি! খামতি মেনে নিয়ে প্রতিনিয়ত সংশোধনের চেষ্টায় দেব

29 শে এপ্রিল নিকটবর্তী প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘কিশমিশ’। বক্স অফিসে এই ফিল্ম যথেষ্ট সফল। ‘কিশমিশ’ নিয়ে দেবভক্তদের মধ্যে বরাবরের উন্মাদনা ছিল। কারণ প্রথম থেকেই সবাই জানতেন, দেবকে এই ফিল্মে বেশ কয়েকটি লুকে দেখা যাবে। ফিল্মের গ্রাফিক্সও সাড়া জাগানো। কিন্তু এত সফলতার পরেও দেবের স্পষ্ট উচ্চারণে ডায়লগ না বলতে পারার অপবাদ ঘুচলো না।

দেব নিজেও বলেন, তাঁর উচ্চারণ ঠিক নেই। এর আগে এই কথা তাঁকে টুইট করে বলতেও দেখা গেছে। কয়েকদিন আগে তিনি একটি অনুষ্ঠান সঞ্চালনা করেছেন। তার আগে দেব টুইট করেছিলেন, যার উচ্চারণ ঠিক নেই, যার বাংলা ঠিক নেই, সে প্রথমবার অনুষ্ঠান সঞ্চালনা করতে যাচ্ছে। সুতরাং সকলকে পাশে থাকার অনুরোধ করেছিলেন দেব। যদি কিছু ভুল-ত্রুটি হয়, তাহলে তাঁকে ক্ষমা করার অনুরোধও করেছিলেন তিনি। কিন্তু বাংলা ফিল্মের ইতিহাসে গত পনের-ষোল বছরে সেরা তিন নায়কের স্থানে লাগাতার বজায় রয়েছেন দেব। তিনি মনে করেন, তাঁর দর্শকরা তাঁর ফিল্মগুলি হিট বানিয়েছেন, কাল্ট ফিল্ম বানিয়েছেন। এমনকি তাঁরাই ‘টনিক’-কে একশো পনের দিন এগিয়ে নিয়ে গেছেন। দেবের প্রশ্ন, সেই দর্শকরা কি বাংলা ফিল্ম বোঝেন না? বাংলা ডিভিশন বোঝেন না?

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

দেবের বাংলা উচ্চারণ সংক্রান্ত সমস্যার কথা তুলে এটাই কি প্রমাণ করতে চাওয়া হচ্ছে, যাঁরা দেবের ফিল্ম দেখেন, তাঁরা বোকা! সুতরাং এই ধরনের কথা ভুল! তবে দেব নিজের খামতি মেনে নিয়েছেন। তিনি প্রতিদিন নিজের উচ্চারণের উপর কাজ করছেন যাতে তা শুধরে যায়। দেব নিজেকে ইমপ্রুভ করতে চান যাতে তিনি মানুষের কাছে আরও গ্রহণযোগ্য হয়ে ওঠেন। কিন্তু তার পাশাপাশি এটাও সত্যি, যাঁরা ‘কিশমিশ’ দেখবেন বলে ভাবছেন, যাঁরা এতদিন দেবকে এগিয়ে নিয়ে এসেছেন, তাঁরাও ভুল নন।

নিজের বিগত লড়াই, রাজনৈতিক পরিচয় নিয়ে আক্ষেপ করেন না দেব। কিন্তু এর আগেও তিনি বলেছিলেন, বর্তমানের রাজনৈতিক পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে চান তিনি। 2014 সালে দেব যখন রাজনীতিতে এসেছিলেন, তুলনামূলক ভাবে সময়ের সাথে সাথে পরিবর্তিত হয়ে গিয়েছে বর্তমানের রাজনৈতিক মানসিকতা। তার সাথে নিজেকে মেলাতে পারেন না দেব। শুধুমাত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-কে শ্রদ্ধা করে এখনও রাজনীতির আঙিনায় রয়েছেন তিনি। কিন্তু দেব মানুষের জন্য কাজ করতে চান। একদা এই স্বপ্ন নিয়েই রাজনীতিতে এসেছিলেন তিনি। যদি কখনও তাঁর রাজনৈতিক পরিচয় না থাকে, তবুও মানুষের জন্য কাজ করতে পিছপা হবেন না দেব।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

whatsapp logo