whatsapp channel

Lifestyle: ধনতেরাসের দিন ভুলেও এই ৭টি জিনিস কিনবেন না, ছারখার হবে জীবন

কার্তিক মাসে কৃষ্ণপক্ষ তিথি ত্রয়োদশী দিন পালিত হয় ধনতেরাস। এই দিনটিকে অত্যন্ত শুভ বলে মানা হয়। আপনি যদি নিজের অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে চান, তাহলে এই দিনটিতে আপনাকে মেনে চলতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

কার্তিক মাসে কৃষ্ণপক্ষ তিথি ত্রয়োদশী দিন পালিত হয় ধনতেরাস। এই দিনটিকে অত্যন্ত শুভ বলে মানা হয়। আপনি যদি নিজের অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে চান, তাহলে এই দিনটিতে আপনাকে মেনে চলতে হবে বেশ কয়েকটি নিয়ম। Hoophaap এর পাতায় দেখে নিন কিছু অসাধারণ টিপস –

ধনতেরাসের দিন উপযুক্ত দিক – বাস্তুবিদদের মতে, দেবতা ধনকুবেরের উপযুক্ত দিক হলো উত্তর দিক। তাই ধনতেরাসের দিন আপনার গৃহের উত্তর দিকে যদি একটি প্রদীপ জ্বালিয়ে রাখতে পারেন, তাহলে কুবের দেবতা আপনার গৃহে প্রবেশ করবে। কুবের দেবতার আশীর্বাদ পেলে আপনিও জীবনে অর্থনৈতিকভাবে শক্তিশালী হতে পারবেন।

Lifestyle: ধনতেরাসের দিন ভুলেও এই ৭টি জিনিস কিনবেন না, ছারখার হবে জীবন

ধনতেরাসের দিন উপযুক্ত জলের ব্যবস্থা –

ধনতেরাসের দিন এর আগে দেখে নিতে হবে, আপনার বাড়ির যে স্থানে জলের ব্যবস্থা করা রয়েছে, সেখানে জলের পাইপ কল ইত্যাদি দিয়ে যেন কোনোভাবেই না লিক করে জল বেরিয়ে যায়। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, অনবরত জল বেরিয়ে যাওয়া একেবারেই শুভ ইঙ্গিত নয়।

প্রদীপের সঙ্গে রাখুন লবঙ্গ –

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন ধনতেরাসের দিন প্রদীপের সঙ্গে একটি লবঙ্গ জ্বালাতে পারলে তা সংসারের জন্য শুভ বার্তা বয়ে আনবে।

ধনতেরাসের দিন কি কি কিনবেন না –

১) কোনো ধারালো জিনিস কিনবেন না – ধনতেরাসের দিন কোন ধারালো জিনিস কিনতে নেই। বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, ধারালো জিনিস যেমন ছুরি-কাঁচি এই দিনে কিনলে আপনার জীবনে মস্ত বড় বিপদ হতে পারে।

২) নকল সোনা কিনতে নেই – এই দিনে কোন রকম নকল সোনা, সিটি গোল্ডের, ইমিটেশনের গয়না-গাটি কিনবেন না। বিশেষজ্ঞরা বলছেন, এতে আপনার আর্থিক ক্ষতির সম্ভাবনা থেকে যাবে।

Lifestyle: ধনতেরাসের দিন ভুলেও এই ৭টি জিনিস কিনবেন না, ছারখার হবে জীবন

৩) লোহার জিনিস কিনবেন না – ধনতেরাসের দিন লোহার জিনিস কিনতে নেই, আমরা অনেক সময় ভেবে থাকি যেহেতু সোনা কিংবা যেকোনো ধাতু কেনা ভালো, তাই লোহাও কেনা যায়, কিন্তু কোনোরকম লোহার জিনিস কেনা এই দিনে উচিত নয়।

৪) স্টিলের জিনিস কিনবেন না – এই সময় কোনো স্টিলের জিনিস, স্টিলের বাসনপত্র কেনা থেকে নিজেকে বিরত রাখুন।

৫) গাড়ি কিনবেন না – ধনতেরাসের দিন গাড়ি কিনবেন না। গাড়ি কেনা এই দিনে একেবারেই শুভ নয়, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা।

৬) কালো রঙের জিনিস কিনবেন না – ধনতেরাসের দিনে কালো রংয়ের কোন জিনিস কিনতে নেই, কালো রঙের জিনিস এই দিনে কেনা অশুভ বলে মনে করেন বাস্তু বিশেষজ্ঞরা।

৭) কাঁচের জিনিস কিনবেন না – ধনতেরাসের দিনে কোনোভাবেই কোনো কাঁচের জিনিস কিনবেন না।

Lifestyle: ধনতেরাসের দিন ভুলেও এই ৭টি জিনিস কিনবেন না, ছারখার হবে জীবন

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক