Bengali SerialHoop PlusReality show

Didi No 1: সত্যিই কি শেষের পথে ‘দিদি নং-১’!

বছরের শেষ মাসে টেলি-দুনিয়ায় বন্ধ হচ্ছে একের পর এক মেগা ধারাবাহিক। নতুনদের আগমনে বিদায় নিতে হচ্ছে পুরাতনদের। গত কয়েক সপ্তাহ ধরেই বন্ধ হয়েছে ‘উড়ন তুবড়ি’-র মতো একাধিক ধারাবাহিক। শুরু হয়েছে ‘নিম ফুলের মধু’, ‘সোহাগ জল’-এর মত অনেক নতুন ধারাবাহিকও। তবে এবার কোপ পড়তে পারে রচনা ব্যানার্জির জনপ্রিয় রিয়েলিটি শো ‘দিদি নং-১’-এও। নতুনের আগমনে কি তবে কপাল পুড়বে রচনার (Rachana Banerjee)?

বছর শেষে দুঃসংবাদ এল ‘দিদি নং-১’-এর দর্শকদের জন্য। আগামী বছরেই জি-বাংলার পর্দায় শুরু হবে নতুন একটি গেম শো ‘ঘরে ঘরে জি বাংলা’। জানা গেছে, ২ জানুয়ারি থেকে বিকেল ৪.৩০ এর স্লটে দেখা যাবে এই শো। আর প্রশ্নটা উঠছে এখানেই। কারণ এই শোয়ের সময়সীমা ধার্য করা হয়েছে সম্ভবত ১ ঘন্টা। অর্থাৎ যদি তাই ঘটে তাহলে ৪.৩০ থেকে ৫.৩০ অব্দি সম্প্রচারিত হবে নতুন এই গেম শো। এদিকে প্রতিদিন বিকেল ৫ টা থেকে সম্প্রচারিত হয় রচনা ব্যানার্জির ‘দিদি নং-১’ রিয়েলিটি শো। তাই এই নতুন গেম শো শুরু হলে সেটি ‘দিদি নং-১’-এর সময়ে ‘ওভারল্যাপ’ করবে। আর এখানেই উঠছে নানান গুঞ্জন।

যদিও জি-বাংলার তরফে জনপ্রিয় রিয়েলিটি শো ‘দিদি নং-১’-এর ভবিষ্যৎ নিয়ে কিছুই ঘোষণা করা হয়নি। তবে ‘ঘরে ঘরে জি বাংলা’ নামক এই গেম শো-তে দর্শকদের একটি প্রত্যাশা পূরণও হচ্ছে। কারণ ‘শ্রীময়ী’র পর ছোট পর্দায় আর দেখা যায়নি ইন্দ্রানী হালদারকে। ভক্তরা অনেকদিন ধরেই চাইছিলেন যে কামব্যাক করুক ইন্দ্রানী। আর এবার এই গেম-শো’র মধ্যে দিয়ে ইন্দ্রানীর প্রত্যাবর্তন ঘটবে ছোট পর্দায়। তবে এই শোয়ের কোপ যদি ‘দিদি নং-১’-এর উপর পড়ে, সেটি কতটা মেনে নেবে ভক্তরা, সেটাই দেখার।

প্রসঙ্গত, ২০১০ সালে জি-বাংলার পর্দায় শুরু হয় ‘দিদি নং-১’-এর সম্প্রচার। সেই থেকেই রচনা ব্যানার্জির জীবন্ত সঞ্চালনায় আজও জনপ্রিয়তা নিয়ে চলে আসছে এই রিয়েলিটি শো। মাঝে অনেকবার অনেক বিতর্ক তৈরি হলেও একইভাবে সাবলীল থেকেছেন সঞ্চালিকা থেকে দর্শক সকলেই। এখনো টিআরপি তালিকায় ভালো জায়গায় রয়েছে শো’টি।তবে শোয়ের ভবিষ্যৎ কি, তা এখন অজানা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা