Advertisements

Sealdah: শিয়ালদহ স্টেশনে বাতিল ১৪৭টি লোকাল ট্রেন, কবে থেকে স্বাভাবিক হবে ট্রেন চলাচল!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

প্ল্যাটফর্ম সম্প্রসারণের জন্য শিয়ালদহ ১ নম্বর থেকে ৫ নম্বর প্লাটফর্ম পর্যন্ত ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে মোট তিনটি স্টেজে কাজ করা হবে। প্রথম স্টেজ – শহরের দিকে প্ল্যাটফর্মের দৈর্ঘ্য ১০ মিটার বাড়ানোর কাজ শেষ। দ্বিতীয় স্টেজ -সেখানে আজকে মধ্যরাত থেকে রুট রিলে ইন্টার লকিং এবং বৈদ্যুতিকীকরণের সিস্টেম বসানো হবে। তৃতীয় স্টেজ -দমদম স্টেশনের দিকে আরো ৬০ মিটার প্ল্যাটফর্ম তৈরির বাড়ানোর কাজ শুরু হবে আনুমানিক ১৭ জুন।

এই সমস্ত কাজ মোটামুটি শেষ হয়ে যাবে জুনের ৩০ তারিখের মধ্যে, অর্থাৎ জুলাই মাসের প্রথম থেকেই শিয়ালদহ স্টেশনের ২১ এ প্লাটফর্মের সবকটিতে ১২ বগির লোকাল ট্রেন চলার উপযুক্ত তৈরি হয়ে যাবে। বৃহস্পতিবার মাঝরাত থেকে রবিবার বেলা ২টো পর্যন্ত শিয়ালদহ স্টেশন এক থেকে পাঁচ নম্বর প্ল্যাটফর্ম বাদে ১৬ টি প্ল্যাটফর্ম দিয়ে যাত্রী চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে তার জন্য একটানা কাজ করবেন প্রায় ৪০০ কর্মী। শিয়ালদা স্টেশনে আসবেনা ১৪৭ টি লোকাল ট্রেন। একগুচ্ছ লোকাল ট্রেন যেমন নৈহাটি, কল্যাণী, কল্যাণী সীমান্ত, ব্যারাকপুর, রানাঘাট, শান্তিপুর, বনগাঁ, হাসনাবাদ লোকাল সহ একাধিক লোকাল ট্রেন শিয়ালদা স্টেশনে প্রবেশ করবে না।

এই ব্যবস্থা রীতিমতো বিপদে পরেছেন নিত্যযাত্রীরা সে ক্ষেত্রে রাজ্য পরিবহণ দফতর ও কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষকে জানানো হয়েছে, কলকাতা আগামী অতিরিক্ত বাস আর মেট্রো ব্যবস্থা রাখার জন্য। মোটামুটি ৮০৬ টি লোকাল ট্রেন যেগুলি ১২ কামরার সেগুলি ৬ থেকে ১১ নম্বর প্লাটফর্ম দিয়ে যাতায়াত করবে। যদি একান্ত প্রয়োজন হয়, তাহলে দূরপাল্লার ট্রেনের জন্য রিজার্ভ রাখা ১২ নম্বর আর ২৩ নম্বর প্লাটফর্ম দিয়ে লোকাল ট্রেন চালানোর ব্যবস্থা করা হবে।

তবে এই ৪ টি দূরপাল্লার ট্রেন শিয়ালদহ স্টেশনের বদলে কলকাতা স্টেশন থেকে যাতায়াত করবে। যেমন-

১) শিয়ালদহ আজমের সুপার ফাস্ট এক্সপ্রেস

২) হাটে বাজারে এক্সপ্রেস

৩) শিয়ালদহ বালুরঘাট এক্সপ্রেস

৪) শিয়ালদহ আসানসোল সুপারফাস্ট এক্সপ্রেস

যদিও রাজধানী দুরন্ত-সহ সমস্ত প্রিমিয়াম ট্রেন যাতায়াত করবে শিয়ালদহ স্টেশন দিয়ে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow