whatsapp channel
Hoop Life

Skin Care Tips: চোখের তলায় রিঙ্কেল কমানোর সহজ ৫টি উপায়

অনেক সময় বয়স হলে চোখের তলার চামড়া একেবারে কুঁচকে যায়। এই চোখের তলার চামড়াকে যদি আপনি সুন্দর করতে চান, তাহলে বাড়িতে থাকা কয়েকটা সহজ উপকরণ ব্যবহার করতে পারেন। বাড়িতে থাকা কয়েকটি সহজ উপকরণ আপনার চোখের তলার কুঁচকে যাওয়া ত্বক দূর করতে সাহায্য করবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) আলুর রস ভালো করে নিতে হবে। এই পরেই আলুর রসের মধ্যে তুলো ভিজিয়ে চোখের তলায় বেশ খানিকক্ষণ রেখে দিন। এইরকম সপ্তাহে অন্তত তিন দিন। দেখবেন চোখের তলার সুন্দর হয়ে গেছে।

২) শসার রস খুব ভালো করে তুলোর মধ্যে দিয়ে নিক তারপর সেই চোখের তলায় শসার রস ভালো করে ভালো করে মিশিয়ে নিতে হবে ভালো করে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন।

৩) নারকেল তেল খুব ভালো করে চোখের তলায় মাসাজ করে প্রতিদিন রাত্রিবেলা শুয়ে পড়ুন, দেখবেন চোখের তলার চামড়া কত সুন্দর হয়ে গেছে।

৪) ভিটামিন ই অয়েল ভীষণ ভালো কাজ করে তাই রোজ রাতে শুতে যাওয়ার সময় ভিটামিন ই অয়েল চোখের তলায় ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন। দেখবেন, কিছু দিন এরপর থেকেই চোখের চামড়া কতটা সুন্দর হয়ে গেছে।

৫) গোলাপ জলের সঙ্গে বেশ কিছুটা পরিমাণে গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি চোখের তলায় ভালো করে তুলো দিয়ে ম্যাসাজ করুন এবং কিছুদিন করলেই দেখবেন, চোখের তলার কুচকানো ভাব একেবারে চলে গেছে।

whatsapp logo