Hoop Life

Hair Care Tips: শ্যাম্পু করার সময় এই ৫টি ভুল খবরদার করবেন না

চুল হতে মেয়েদের যতটা সমস্যা হয় তার চেয়ে বেশি সমস্যা হয় চুল সামলাতে। চুলের যত্ন নেওয়ার পাশাপাশি চুল কিভাবে ধোবেন বা রাতে না দিনে অথবা কতবার শ্যাম্পু করবেন বা কিভাবে সেই শ্যাম্পু করে চুল কে যত্ন করবেন, নানান রকম প্রশ্ন নিয়েই আজকে আমরা এই সমস্ত বিষয় নিয়ে আলোচনা করব।

শুকনো চুলে কখনই শ্যাম্পু লাগাবেন না, বরং চুল ভালো করে ভিজিয়ে শ্যাম্পু করা শুরু করতে হবে। এটি করলে আপনার পুরো চুলের জন্য খুব বেশি শ্যাম্পুর প্রয়োজন হবে না। অল্প জলে শ্যাম্পু মিশিয়ে ব্যবহার করতে পারেন। এতে শ্যাম্পু স্কাল্পে ভালোভাবে লাগানো হবে।

শ্যাম্পু করার সময় খুব চুল ঘষবেন না। এটি করলে আপনার চুলের ক্ষতি হতে পারে। সপ্তাহে ২ থেকে ৩ বার চুল শ্যাম্পু করতে পারেন।

যদি আপনার স্কাল্প তৈলাক্ত হয়ে যায়, তবে দুবার শ্যাম্পু করুন, অন্যথায় করবেন না, কারণ এটি স্ক্যাল্প ক্ষতিগ্রস্ত হতে পারে। প্রাকৃতিক তেল হারিয়ে যেতে পারে। একবার শ্যাম্পু করলেও আপনার চুল খুব পরিষ্কার হতে পারে।

চুলে কন্ডিশনার লাগান, মাথার ত্বকে কন্ডিশনার লাগানো উচিত না। এটি আপনার চুলের গোড়া ক্ষতি করতে পারে।

জল দিয়ে পুরো চুল ভালো করে শ্যাম্পু করুন। চুল ধোয়ার পর ঘষে ঘষে চুল শুকাবেন না। শুধু তোয়ালে দিয়ে চুল হালকা করে মুছে নিন। সকালে চুল শুকানোর সময় না থাকলে রাতে চুল ধুয়ে নেওয়া ভালো, যাতে চুল স্বাভাবিকভাবে শুকানোর সুযোগ পায়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক