whatsapp channel

Weather Update: ফের বৃষ্টি কবে? পুজোর কদিনের আবহাওয়া নিয়ে এলো বড় আপডেট

একটানা বৃষ্টি থেকে সম্প্রতি কিছুটা রেহাই পেয়েছে বঙ্গবাসী। আকাশ কালো করে যখন তখন মুষলধারে বৃষ্টির পর কয়েকদিল হল মেঘমুক্ত নীল আকাশ দেখা দিয়েছে। আর এই গরমেও পুজোর কেনাকাটির উৎসাহে এতটুকু…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

একটানা বৃষ্টি থেকে সম্প্রতি কিছুটা রেহাই পেয়েছে বঙ্গবাসী। আকাশ কালো করে যখন তখন মুষলধারে বৃষ্টির পর কয়েকদিল হল মেঘমুক্ত নীল আকাশ দেখা দিয়েছে। আর এই গরমেও পুজোর কেনাকাটির উৎসাহে এতটুকু ভাঁটা নেই। আসলে বৃষ্টি বন্ধ হতেই শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত হয়ে পড়েছে সকলে। সেই সঙ্গে আরো একটি প্রশ্নও উঠে আসছে বরাবরের মতো, পুজোয় কেমন থাকবে আবহাওয়া (Weather Forecast)?

Advertisements

পুজোর ঠিক আগেই নিম্নচাপের জেরে ব্যাপক ঝড়বৃষ্টি পেয়েছে বাংলা। এমনকি উত্তরবঙ্গে আকাশ ভাঙা বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতিও হয়েছে। পুজোর এই কটা দিনের জন্য সারা বছর ধরে অপেক্ষা করে থাকে প্রত্যেকটি মানুষ। অনেকেরই রুজি রোজগার বাড়ে পুজোর সময়ে। তাই পুজোর সময়ে আকাশের অবস্থা কেমন থাকবে তা জানতে মুখিয়ে থাকেন সকলেই। সম্প্রতি আলিপুর আবহাওয়া দফতরের তরফে এসেছে আবহাওয়ার বড় আপডেট, যা যথেষ্ট স্বস্তিদায়ক রাজ্যবাসীর জন্য।

Advertisements

Advertisements

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী তিন চারদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। এখনি কোনো বৃষ্টি হবে না। গরম বাড়বে, আদ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে দিনের বেলা। তবে সন্ধ্যার পরে অনেকটা স্বস্তি মিলবে। যদিও এই আপডেট শুধুমাত্র দক্ষিণবঙ্গের জেলাগুলির জন্য। উত্তরবঙ্গে এখনি বন্ধ হচ্ছে না বৃষ্টি। উত্তরের ৫ জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কোথাও।

Advertisements

মহালয়ার দিনও দক্ষিণবঙ্গের জন্য রয়েছে সুখবর। এদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। জানা যাচ্ছে, ঝাড়খণ্ড এবং বিহারের কিছু অংশে বর্ষা বিদায়ের পর্ব শুরু হয়ে গিয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গেও বর্ষা বিদায় নেওয়ার পরিস্থিতি তৈরি হয়েছে। তবে ঠিক কবে নাগাদ বর্ষা বিদায় নেবে তা জানা যায়নি। কিন্তু আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, পুজোর কটা দিন বৃষ্টির সম্ভাবনা নেই। তাই আকাশ পরিষ্কার থাকবে বলেই মনে করা হচ্ছে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই