Hoop News

ফের উত্তপ্ত লাদাখ, চীনের সাথে সংঘর্ষে শহীদ হলেন অন্তত কুড়ি জন ভারতীয় জওয়ান

লাদাখে রীতিমতো সৃষ্টি হচ্ছে যুদ্ধের পরিস্থিতি। ফের ভারত ও চিনা সেনার সংঘর্ষ। সোমবার রাতে চীনা সৈন্যদের সাথে সংঘর্ষ বাঁধে ভারতীয় সেনাদের। আর দুই দেশের বাহিনীর সংঘর্ষে অন্তত কুড়ি জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। এদের মধ্যে একজন আধিকারিকও ছিলেন। কিন্তু বেজিংয়ের অভিযোগ ভারতীয় সেনারা সীমান্ত পার করে হামলা চালিয়েছে।

সোমবার সেনার বিবৃতিতে বলা হয়েছে যে সোমবার রাতে মুখোমুখি সংঘর্ষ হয়েছে ভারত ও চিন সেনার। গলওয়ান উপত্যকায় উত্তেজনা কিভাবে কমানো যায়, তারই চেষ্টা করা হয়েছিল। আর সেই সময় এই ঘটনা ঘটে যায়।

এই ঘটনার পর ভারতীয় সেনার তরফে একটি উচ্চপর্যায়ের বৈঠক আয়োজন করা হয়েছে বলে জানা গেছে। সূত্রের খবর অনুযায়ী এই অপ্রীতিকর পরিস্থিতি কীভাবে নিয়ন্ত্রণ করা যায় তাই নিয়েই আলোচনা চলছে। বৈঠকে রয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, চিফ অফ দ্যা আর্মি স্টাফ বিপিন রাওয়াত।

এর আগেও এপ্রিল মাস থেকে নানা রকম বিষয়ে যুদ্ধ চলছেই। কিন্তু কোনো জওয়ানের মৃত্যুর খবর পাওয়া যায়নি। শেষে সেই ১৯৭৫ সালের চিনের সঙ্গে সংঘর্ষে ভারতীয় সেনার মৃ্ত্যু হয়েছিল। ফের এত বছর পর এই প্রথম চীনের সাথে সংঘর্ষে ভারতীয় সেনার মৃত্যু হল।

whatsapp logo