Advertisements

Rail Journey: এবার টিকিট না কাটলেই পড়তে হবে বিপাকে, কড়া পদক্ষেপ রেলের

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

আর করা যাবে না বিনা টিকিটে রেল যাত্রা। এবার বিনা টিকিটে রেল যাত্রা করলেই জরিমানা দিতে হবে। আর ধরা পড়লেই জরিমানা দিতে হবে। এ কথা তো সবাই জানে, কিন্তু এবার আরো কড়া পদক্ষেপ নিল রেল কর্তৃপক্ষ। একই সঙ্গে বিনা টিকিটে যাত্রা রুখতে কড়া পদক্ষেপ এর ইঙ্গিত দিল পূর্ব রেল কর্তৃপক্ষ।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এক ভিডিও কলে জানান, যে কোনদিন যে কোনো সময় যে কোনো স্থানে টিকিট চেকিং করার একটা স্পেশাল ড্রাইভ হতে পারে। আর বিনা টিকিটে যদি কেউ কোনোভাবে ধরা পড়ে সেটা কোনোভাবেই সম্মানজনক নয়। যদি ছটা সাতটা নাগাদ তালদি থেকে টিকিট চেকিং স্কোয়াড ট্রেনে ওঠে। এই সময় যদি কোন এমন যাত্রীকে ধরা হয় তিনি টিকিট কাটেন নি, তাহলে অবশ্যই তার সম্মানহানি হবে। আবার হাওড়া ডিভিশন আরামবাগেও ট্রেন চাপতে পারে টিকিট চেকিং স্কোয়াড।

এমন এমন জায়গায় ড্রাইভ হতে পারে যেখানে হয়তো কেউ কোনদিন ভাবেনি। শুধু লালগোলা, কাটোয়ার মত জায়গাতেও এই ধরনের স্পেশাল ড্রাইভ হতে পারে, এক কথায় ছোট ছোট জায়গা ধরে এই ধরনের অভিযান চালানো হবে, আসলে কেউ টিকিট কেটে বিনা টিকিটে উঠছেন কিনা সেটাই দেখা হবে।

তবে তিনি আরো বলেছেন যে, এই টিকিট চেকিং এর মাধ্যমে রেল যে প্রচুর পরিমাণে টাকা লাভ করবে এমনটা কিন্তু ভাবার কোন কারণই নেই। এর প্রধান কারণ হলো যাত্রীদেরকে সচেতন করা। যাত্রীদের বোঝানো যে, তাদের সুবিধার জন্যই রেল কাউন্টার গুলি চালু করেছে। বাসের থেকে ট্রেনের টিকিটের দাম অনেক কম, এছাড়াও তিনি আরো বলেন প্রত্যেক যাত্রী যাতে তার সহযাত্রীকে টিকিট কাটতে উদ্বুদ্ধ করেন সেই জন্য তিনি আবেদন জানাচ্ছেন। সেই কথা নিশ্চিত করতে রেল এত বড় কড়া পদক্ষেপ নিতে চলেছে রেল কর্তৃপক্ষ।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow