Hoop Food

Cooking Tips: মাত্র পাঁচ উপায়ে ১০ মিনিটেই বাড়িতে রাবড়ি তৈরি করুন

বাড়িতে হঠাৎ করে লোক এসে গেছে? মিষ্টির দোকানে এই ঠান্ডায় আর যেতে ইচ্ছা করছে না? বাড়িতে রয়েছে অনেক খানি দুধ এই সবগুলো যদি মিলে যায় তাহলে বাড়িতেই জলদি মাত্র ১০ মিনিটে পাঁচটি টিপস ফলো করে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ রাবড়ি। ভাবছেন কিন্তু অনেক ঝক্কির ব্যাপার, তবে ঠিকমতো না করতে পারলে কিন্তু সত্যি সত্যি একেবারে মাঠে মারা যাবে। আর দেরি না করে চটপট ফলো করুন মাত্র পাঁচটি টিপস ফলো করলেই কিন্তু আপনি একেবারে মনের মতন অসাধারণ আব্রে বাড়িতেই বানাতে পারবেন।

১) সঠিক দুধ নিতে হবে- এক্সট্রা ফ্যাট যুক্ত সঠিক দুধ বাছাই করতে হবে, না হলে কিন্তু রাবড়ি ভালোভাবে তৈরি হবে না, তখন আফসোস করলে চলবে না। তাই দুধ বাছাই প্রথমেই ঠিক করে নিন।

২) কম আঁচে রান্না করুন- গ্যাস কমিয়ে সব সময় কম আঁচে রাবড়ি রান্না করতে হবে, তাহলেই কিন্তু রাবড়ি অনেকটা ভালো হবে। না হলে কিন্তু রাবড়ি না হয়ে দুধ পুড়ে যেতে পারে, তাই এই দিকটি অবশ্যই মাথায় রাখবেন।

৩) উপযুক্ত পাত্র নিতে হবে- এই মিষ্টিটা বানানোর জন্য পাত্র বাছাই করা অত্যন্ত জরুরী, মোটা পাত যুক্ত অথবা ননস্টিকের করায় ব্যবহার করতে পারেন, না হলে কিন্তু জিনিসটি একেবারে খারাপ হয়ে যাবে।

৪) ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন- রাবড়ি যতই দেখতে ভালো হোক না কেন যখন পুরোপুরি একেবারে রান্না হয়ে যাবে বুঝতে পারবে, তখন কিছুক্ষণের জন্য বাইরে রেখে দিন এই ঠান্ডায় কিন্তু বেশ তাড়াতাড়ি ঠান্ডা হয়ে যাবে তারপরে ফ্রিজে রাখুন।

৫) এক্সট্রা ফ্লেভার এড করুন- আরো ভালো হবে যদি এর সঙ্গে দিতে পারেন কাজু, কিসমিস, আমন্ড মনের মতন ড্রাই ফ্রুটস।