whatsapp channel

Arpita Mukherjee: অর্পিতার ব্যাঙ্ক অ্যাকাউন্টেও রাশি রাশি টাকা

লক্ষ্মী যে বড্ড চঞ্চলা। তাকে সামলানো মুখের কথা নয়। তাকে খুব যত্ন করে না রাখলে বেহাত হয়ে যায়, একথায় পালায়। তেমনই হয়তো হয়েছে বহিষ্কৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিছুদিন আগে পর্যন্ত…

Avatar

Advertisements
Advertisements

লক্ষ্মী যে বড্ড চঞ্চলা। তাকে সামলানো মুখের কথা নয়। তাকে খুব যত্ন করে না রাখলে বেহাত হয়ে যায়, একথায় পালায়। তেমনই হয়তো হয়েছে বহিষ্কৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কিছুদিন আগে পর্যন্ত পার্থর যেই সন্মানিত চেয়ার ছিল, সেটি এখন জেলখানার শক্ত মেঝে। এতদিন তার ঘরে ছিল কোটি কোটি টাকা, সোনার খাজানা। এখন সেই লক্ষ্মী বাই বাই বলে ইডি র হেফাজতে। বেচারা পার্থ ও তার ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা রইলেন ইডি হেফাজতে।

Advertisements

এখনও পর্যন্ত পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ৫০ কোটি টাকা, সোনার মূর্তি, সোনার বার সহ একাধিক বৈদেশিক মুদ্রা। ভুয়ো জি এস টি (GST number) নম্বর ও একাধিক বেনামী সম্পত্তি, জমি, বাড়ি। সম্প্রতি, বিভিন্ন জায়গায় জমি কিনে রাখার মতন ঘটনা সামনে এসেছে। পার্থ ও অর্পিতার নামে একাধিক জায়গায় রয়েছে জমি কেনার কাগজ।

Advertisements

পার্থ অর্পিতার নিজস্ব জমি রয়েছে বোলপুর শান্তিনিকেতন এলাকায়। সেখানে ‘অপা’ নামের বাড়িটি অর্পিতার নামেই রয়েছে। এছাড়াও, শ্যামবাটি মৌজায় রয়েছে ফাঁকা জমির প্লট। সেই জমির প্লট নম্বর হলো -৩৫৪। এখনও পর্যন্ত তাদের দুজনের মোট জায়গার পরিমাণ হল প্রায় ৭ কাঠা। এবং এই সাত কাঠা পুরোটাই অর্পিতা মুখোপাধ্যায়ের নামে। অবশ্য, জমির দলিলে স্বাক্ষর রয়েছে মন্ত্রী পার্থ বাবুর (বর্তমানে তিনি গদিচুত্য)।

Advertisements

এদিকে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ইডি অর্পিতার নামে আরও তিনটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিস পাওয়া গিয়েছে, যেখানে অন্তত ২ কোটি করে টাকা আছে। ওই সব অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করার প্রক্রিয়াও শুরু করেছে ইডি। এবং ব্যাঙ্ক টু ব্যাঙ্ক কোথায় কোথায় লেনদেন হয়েছে সেই খবরও জোগাড় করা হচ্ছে বলে জানা গিয়েছে।

Advertisements
whatsapp logo
Advertisements