BollywoodHoop Plus

Nora Fatehi: নোরা ফতেহির মতো লাবণ্য পেতে কি করা উচিত

সারা বছর অনিয়ম করলেও পুজোর সময় প্রায় প্রত্যেকেই চান নিজের ফিটনেস বাড়াতে। কারণ কলকাতার দুর্গাপুজো হাঁটতে হাঁটতেই রাত কাবার হয়ে যায়। ফলে স্লিম অ্যান্ড ট্রিম হতে চাইছেন সকলেই। নোরা ফতেহি (Nora Fatehi) কিন্তু সারা বছর ফিটনেস ফ্রিক। তবে নোরা কিন্তু নিজেই স্বীকার করেছেন, তিনি পিজ্জা, বার্গার, পাস্তা খেতে ভালোবাসেন। নিজেও খুব ভালো ইটালিয়ান ডিশ রান্না করেন। কিন্তু তা সত্ত্বেও নোরা নিজেকে স্লিম অ্যান্ড ট্রিম রাখতে পেরেছেন কারণ তিনি অত্যন্ত ডিসিপ্লিনড।

ভারতীয় আবহাওয়ায় পুরোপুরি ফ্যাট, তেল, মশলা কখনও বাদ দেওয়া উচিত নয়। তবে সব কিছুই পরিমিত পরিমাণে খাওয়া উচিত। সঠিক পরিমাণে ফ্যাট স্কিনে জেল্লা আনতে সাহায্য করে। মশলার মধ্যে রয়েছে ইমিউনিটির রহস্য। ভারতীয়রা এই ক্ষেত্রে ধনী। মশলার সম্ভার যথেষ্ট পরিমাণে রয়েছে ভারতবর্ষে। মিল স্কিপ করা কখনও উচিত নয়। সঠিক সময়ে খাবার না খেলে চেহারা ফুলে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

চিনি ও নুন প্রতিদিনের খাবার থেকে পুরোপুরি বাদ দেওয়া উচিত নয়। কারণ শরীরে শর্করার পরিমাণ কমে গেলে হাইপোগ্লসিমিয়া হতে পারে। এর ফলে দূর্বলতার পাশাপাশি শরীরে দেখা দেয় বিভিন্ন সমস্যা। শরীরে নুনের পরিমাণ কমে গেলে ব্লাড প্রেশার লো হয়ে যাওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে স্ট্রোকের আশঙ্কা। অতএব নুন, চিনি খেতে হবে পরিমিত পরিমাণে। বাড়ির তৈরি খাবার খাওয়ার পাশাপাশি প্রতিদিন সবুজ শাকসব্জি খেতে হবে। মরসুমি ফল ও পরিমাণ মতো জল শরীরকে হাইড্রেটেড রাখে।

সারাদিনে বিশেষ একটি সময় বরাদ্দ রাখতে হবে ওয়ার্কআউট ও যোগার জন্য। নিয়মিত করতে হবে প্রাণায়াম।

 

View this post on Instagram

 

A post shared by Nora Fatehi (@norafatehi)