BollywoodHoop Plus

Fardeen Khan: অতিরিক্ত মেদ ঝরিয়ে ১১ বছর পর বলিউডে ‘কামব্যাক’ ফারদিন খানের

দীর্ঘ 11 বছর পর আবার বলিউডে পদার্পণ করলেন অভিনেতা ফারদিন খান (Fardeen Khan)। পূর্বে তাঁকে শেষ দেখা গিয়েছিল ‘দুলহা মিল গেয়া’ চলচ্চিত্রে। সেখানে তাঁকে ‘তেজ দনসাই ধনরাজ’ (Tej Donsai Dhanraj) – এর চরিত্রে অভিনয় করতে দেখা যায়। এবার তাঁকে দেখা যাবে সঞ্জয় গুপ্ত পরিচালিত মুভি ‘ভিস্ফোট’ – এ। তবে অভিনেতার সেই গোলগাল চেহারা আর নেই, নিয়মিত শরীরচর্চা করে নিজেকে ‘টোনড’ হ্যান্ডসাম হিসেবে পরিণত করেছেন ফারদিন, যে লুক রীতিমতো চর্চায়।

‘ভিস্ফোট’ ছবিতে তাঁর সহ-অভিনেতা হিসেবে দেখা যাবে অভিনেতা রিতেশ দেশমুখ (Riteish Deshmukh)-কে। এই জুটিকে আগেও দেখা গেছে সাজিদ খান – এর ‘হেই বেবী’ ছবিতে। 2007 সালে সাজিদ খান – এর পরিচালনায় মুক্তিপ্রাপ্ত ‘হেই বেবি’ ছবিতেও এই জুটিকে দেখা গিয়েছিল। খুবিতে ফারদিন ও রিতেশ – এর সাথে দেখা গিয়েছিল অক্ষয় কুমার এবং জ্যাকলিন ফার্নান্ডেজ-কে। জানা যাচ্ছে যে, সিনেমাটি 2012 সালে মুক্তিপ্রাপ্ত ভেনেজুয়েলার চলচ্চিত্র ‘রক পেপার সিজার’ -এর আদলে তৈরি।

একটি সাক্ষাৎকারে ছবির পরিচালক সঞ্জয় গুপ্ত জানান, “আমি সত্যিই খুশি যে ফারদিন এবং রিতেশ এই বিশেষ প্রোজেক্টের জন্য একত্রিত হয়েছে। আমার টিম এবং আমি আমাদের প্রতিটি রক্ত, ঘাম এবং অশ্রু দিয়ে চলচ্চিত্রটিকে সুন্দর করে তুলছি। বেশ কিছুদিন ধরেই এই চলচ্চিত্রটির কাজ চলছে এবং আমি গর্ব করে বলতে পারি যে মাসের শেষে ‘ভিস্ফোট’ রোল হবে। আমরা এর জন্য প্রস্তুত।”

এর আগে ফারদিন খান-কে ‘কুছ তুম কাহো কুছ হাম কাহে’, ‘ফিদা’, ‘প্রেম আগান’, ‘খুশি’, ‘কিতনে দুর কিতনে পাস’, ‘পেয়ার তুনে কেয়া কিয়া’ ইত্যাদি চলচ্চিত্রে দেখা যায়। 2000 সালে মুক্তিপ্রাপ্ত ‘জঙ্গল’ চলচ্চিত্রে তাঁকে ‘সিদ্ধার্থ মিসরা’ -এর চরিত্রে দেখা যায়। এই ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করতে দেখা গিয়েছিল ঊর্মিলা মাতন্ডকার-কে। তাঁর অভিনয় ক্যারিয়ারে তিনি বেশ কয়েকটি অ্যাওয়ার্ডও অর্জন করেন। 1998 সালে ‘প্রেম আগান’ অভিনয় করে ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ফর বেস্ট মেল ডেবিউট, বলিউড মুভি অ্যাওয়ার্ড – বেস্ট মেল ডেবিউট, বলিউড মুভি অ্যাওয়ার্ড – বেস্ট প্রমিসিং অ্যাক্টর পুরষ্কার পান। এছাড়া আইআইএফএ অ্যাওয়ার্ড ফর স্টাইল আইকন অফ দ্য ইয়ার পুরস্কারেও তাঁকে সম্মানিত করা হয়।

Related Articles