whatsapp channel
BollywoodHoop Plus

Fardeen Khan: চোখের সামনে দুই যমজ সন্তানের মৃত্যু, পুরোপুরি ভেঙে পড়েছিলেন অভিনেতা ফারদিন খান

একসময় ডাকসাইটে জনপ্রিয় বলিউড অভিনেতা ফারদিন খান আবার অভিনয়ে ফিরতে চলেছেন। ১১ বছর আগে এই বলি তারকাকে শেষ দেখা যায় ‘দুলহা মিল গয়া’ ছবিতে। প্রায় ১১ বছর পর আবার কাজে ফিরছেন ফারদিন খান। রীতেশ দেশমুখের সঙ্গে ‘বিস্ফোট’ ছবিতে তাঁকে দেখা যাবে। ফারদিনের এই কামব্যাক ছবি ‘বিস্ফোট’ ২০১২ সালে মুক্তি পাওয়া ভেনিজুয়েলার ছবি ‘Rock, Paper, Scissors’ অফিসিয়াল রিমেক। ২০১২ সালে বিদেশী ভাষায় সেরা ছবি বিভাগে অস্কারে মনোনীত হয় এই ছবি। এই ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন সঞ্জয় গুপ্ত। কেন এতগুলি বছর পর্দার সামনে দেখা যায়নি অভিনেতাকে? কেন তিনি বেছে নিয়েছিলেন বলিউডের থেকে এই স্বেচ্ছা নির্বাসন? ১১ বছর পর তাঁর প্রত্যাবর্তনের সঙ্গে সঙ্গে তিনি তাঁর দূরে সরে যাওয়ার কারণও সংবাদমাধ্যমের সামনে আনলেন।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, ক্যান্সারে তাঁর বাবা ফিরোজ খান মারা যান। বাবা ফিরোজ খানের মৃত্যু তাঁকে ভেঙেচুরে দেয়। বাবার মৃত্যুতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েন তিনি। সেই সময়টি তাঁর কাছে খুব খারাপ ছিল। ক্রমশ তাঁর নিজের স্বাস্থ্যও ভেঙে পড়ছিল। ২০১১ সালে তিনি আইভিএফ পদ্ধতির মাধ্যমে যমজ সন্তান ধারণ করেন। কিন্তু সেই সন্তানরা নানা জটিলতার কারণে বেশি দিন বেঁচে থাকতে পারেনি। সেই সময় চূড়ান্তভাবে ভেঙে পড়েন তিনি এবং তাঁর স্ত্রী নাতাশা। গভীর অন্ধকারের মধ্যে প্রতিটা দিন কাটিয়েছেন তারা। কিন্তু তার কিছু বছরের মধ্যেই একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন নাতাশা।

সিনেমা থেকে দীর্ঘ বিরতির মাঝের ১১ বছরে মাদককাণ্ডে নাম জড়ায় অভিনেতা ফারদিনের। ওজনও বাড়তে শুরু করে তাঁর। যদিও তিনি তাঁর প্রথম দিকের কেরিয়ারেও বলিউডে বিশেষ সাফল্য পাননি। কিন্তু তাঁর ফিল্ম কেরিয়ারে তিনি দাপুটে অভিনেত্রীদের সঙ্গে জুটি ভাগ করেছিলেন। নেহাত কম ছবিতেও তিনি নাম লেখান নি। ঊর্মিলার সঙ্গে পেয়ার তুনে কেয়া কিয়া, ভুত ছবিটি করেন। করিনা কাপুরের সঙ্গেও বেশ কয়েকটি ছবিতে জুটি বাঁধতে দেখা যায় তাঁকে। কিন্তু তাঁদের জুটি বক্সঅফিসে কখনই বিশেষ লক্ষ্মীলাভ আনতে পারেননি। যদিও ফারদিন এই লম্বা বিরতি কখনই নিতে চাননি। তাঁর কাছে অভিনয় হল মূল শিকড়। যাকে আঁকড়ে ধরে তিনি ভালো থাকতে পারেন।

whatsapp logo