whatsapp channel

Skin Care Tips: প্রতিদিন এই ৫ ভাবে করুন ত্বকের যত্ন, চেহারায় ফুটে উঠবে অসাধারণ গ্লো

অনেকেই আমরা ত্বকের কোন রুটিন মেনে চলি না, যার জন্য আমাদের ত্বক কিন্তু একেবারে নষ্ট হয়ে যায়। এছাড়াও উল্টো পাল্টা বাজারচলতি ক্রিম ব্যবহার করার ফলেও কিন্তু ত্বক যথেষ্ট খারাপ হয়ে…

Avatar

অনেকেই আমরা ত্বকের কোন রুটিন মেনে চলি না, যার জন্য আমাদের ত্বক কিন্তু একেবারে নষ্ট হয়ে যায়। এছাড়াও উল্টো পাল্টা বাজারচলতি ক্রিম ব্যবহার করার ফলেও কিন্তু ত্বক যথেষ্ট খারাপ হয়ে যায়। কিন্তু কেমন হয় যদি এই পাঁচটি সহজ নিয়ম মেনে চলতে পারেন। নিয়মিত এই পাঁচটি নিয়ম মানলে কিন্তু আপনার ত্বক সুন্দর হয়ে যাবে। বয়স হলেও আপনাকে অনেকখানি সুন্দর দেখতে লাগবে, তাই আর দেরি না করে ঝটপট আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ পাঁচটি টিপস।

১) প্রতিদিন মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। অপরিষ্কার মুখ কিন্তু ত্বককে আরো বেশি খারাপ করে তোলে, আমরা অনেক সময় রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করি না। সেক্ষেত্রে মুখ নোংরা থাকলে একেবারেই চলবে না। মুখ পরিষ্কার করার জন্য আপনাকে ব্যবহার করতে হবে বাড়িতে থাকা প্রাকৃতিক উপাদান। কাঁচা দুধ অসাধারণ ভাবে আপনার ত্বক পরিষ্কার করতে সাহায্য করে।

২) প্রতিদিন আপনাকে ভালো করে টোনার লাগাতে হবে। সেক্ষেত্রে বাড়িতে থাকা গোলাপ ফুলের পাপড়ি ফুটিয়ে টোনার বানাতে পারেন। এছাড়া শসার রস ব্যবহার করতে পারেন। তাছাড়া টোনার হিসেবে ব্যবহার করতে পারেন গ্রিন টি।

৩) প্রতি দিন টোনার লাগানোর পরে খুব ভালো করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। ময়েশ্চারাইজার আপনার ত্বককে সুন্দর করে তুলবে। ময়েশ্চারাইজার লাগাতে একেবারে ভুলে যাবেন না।

৪) সপ্তাহে অন্তত একদিন স্ক্রাবিং করতে হবে। স্ক্রাবিং করলে ত্বকের উপরে থাকা মরা কোষ সহজে দূর হয়ে যাবে। তার জন্য ব্যবহার করতে পারেন, চালের গুঁড়ো, কফি পাউডার দুধের সঙ্গে মিশিয়ে মুখে ঘষে লাগিয়ে ফেলুন।

৫) ত্বকের ক্ষেত্রে এক্সফলিয়েশন ভীষণ জরুরি। সেক্ষেত্রে লেবুর রসের মধ্যে সামান্য পরিমাণের রকসল্ট নিয়ে এই মিশ্রণটি যদি ত্বকের ওপরে লাগাতে পারেন। তাহলে আপনার ত্বক অনেক বেশি সুন্দর হবে এবং ত্বকের উপরের এক্সপ্রেশনের কাজটাও ভীষণ ভালো হবে।

whatsapp logo