whatsapp channel

Skin Care Tips: ত্বকের ছিদ্র দূর করতে আজ থেকেই মেনে চলুন এই পাঁচটি টিপস

নিজের মুখকে সুন্দর দেখতে লাগুক এটাই হয়তো সবাই চায়। কিন্তু আমরা অনেক সময় কিছু কিছু ভুল করে ফেলি, যার জন্য কিন্তু মুখের মধ্যে কিছু পার্মানেন্ট ক্ষতি হয়ে যায়। কিন্তু পরবর্তীকালে…

Avatar

Advertisements
Advertisements

নিজের মুখকে সুন্দর দেখতে লাগুক এটাই হয়তো সবাই চায়। কিন্তু আমরা অনেক সময় কিছু কিছু ভুল করে ফেলি, যার জন্য কিন্তু মুখের মধ্যে কিছু পার্মানেন্ট ক্ষতি হয়ে যায়। কিন্তু পরবর্তীকালে আপনি কয়েকটা টিপস ফলো করে এই ক্ষতি থেকে নিজেকে বাঁচিয়ে নিয়ে আসতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কি সেই পাঁচটি টিপস যাতে আপনার মুখের ত্বক অনেক বেশি সুন্দর লাগবে।

Advertisements

১) বেশি চড়া মেকআপ করা উচিত না, যতই ব্র্যান্ডেড প্রোডাক্ট ব্যবহার করেন না কেন তার মধ্যে থাকে অতিরিক্ত কেমিকাল।

Advertisements

২) অন্তত দিনে দুবার মুখ ভালো করে ক্লিনজার দিয়ে পরিষ্কার করতে হবে। এতে ত্বকের অভ্যন্তরীণ ঢুকে যাওয়া ময়লা ধুলোবালি এছাড়া নানান রকম মেককাপ সহজে পরিষ্কার করে ত্বককে উজ্জ্বল দেখাবে।

Advertisements

৩) প্রতিদিন নিয়ম করে টোনার লাগাতে হবে, সেক্ষেত্রে প্রাকৃতিক টোনার ব্যবহার করতে পারেন গোলাপ জল, শসার রস, গ্রীন টি ইত্যাদি নানান ধরনের খুব ভালো টোনার।

Advertisements

৪) প্রতিদিন নিয়ম করে ময়েশ্চারাইজার লাগাতে হবে। ময়েশ্চারাইজিং আপনার ত্বককে সুন্দর করে তুলবে এবং নরম করবে। ত্বকের উপরে হওয়ার সমস্ত সমস্যাকে দূর করে ফেলবে।

৫) সপ্তাহে অন্তত দুবার স্ক্রাবার করতে হবে। সেক্ষেত্রে প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে চালের গুঁড়ো, কফি, যেকোনো কিছু ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বকের ওপরে থাকা ধুলো-ময়লাকে একেবারে দূর করে দেবে।

whatsapp logo
Advertisements