whatsapp channel

বাংলাদেশে রয়েছে পাকিস্তানি উদ্বাস্তু, বিশৃঙ্খলা তৈরির চেষ্টা হচ্ছে; বিস্ফোরক ‘রাণী রাসমণি’র রাজচন্দ্র

জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রানী রাসমণি’-র বাবু রাজচন্দ্র দাস একটি নজর কেড়ে নেওয়া চরিত্র। তাঁর ব্যক্তিত্ব দর্শকদের যথেষ্ট প্রভাবিত করেছিল। বলা বাহুল্য, এই চরিত্রের অভিনেতা গাজী আবদুন নূর (Gazi…

Avatar

HoopHaap Digital Media

জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রানী রাসমণি’-র বাবু রাজচন্দ্র দাস একটি নজর কেড়ে নেওয়া চরিত্র। তাঁর ব্যক্তিত্ব দর্শকদের যথেষ্ট প্রভাবিত করেছিল। বলা বাহুল্য, এই চরিত্রের অভিনেতা গাজী আবদুন নূর (Gazi Abdun Noor) নিখুঁতভাবে এই চরিত্রটিকে ফুটিয়ে তুলেছেন। তাঁর ও ‘রানীমা’ দিতিপ্রিয়া (Ditipriya Roy)-এর অনস্ক্রিন রসায়ন প্রশংসিত হয়েছিল। এদিন তিনি রাজনীতি নিয়ে মুখ খুললেন ফেসবুকের পোস্টে।

এই প্রথম তিনি রাজনীতি নিয়ে এত খোলাখুলি কথা বলেছেন। এর আগে বিভিন্ন বিষয় নিয়ে গাজী আবদুন নূরকে কথা বলতে দেখা গেছে। তবে রাজনীতি নিয়ে নয়। তিনি বরাবর মজাদার কথাই বলেছেন। এমনকি বিভিন্ন মুহূর্তকে তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ার পোস্টে। বাংলাদেশের রাজনীতি ও বিনোদন জগতের বিতর্কিত বিষয় থেকে নিজেকে দূরে রাখতে চেয়েছিলেন তিনি। এমনকি পরীমণি (Porimoni)-র ব্যাপারে দুই বাংলা উত্তাল হলেও চুপ করেই থেকেছেন গাজী।

 

View this post on Instagram

 

A post shared by Gazi Abdun Noor (@noorinsoul)

কিন্তু কিছুদিন ধরে তাঁর ফেসবুক পোস্টে কমেন্ট করে ও ইনবক্সে মেসেজ করে কিছু মানুষ তাঁকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। যে প্রোফাইলগুলি থেকে এই ঘটনা ঘটছে, সেগুলি ফেক প্রোফাইল। গাজী তাঁদের মেসেজের ধরন দেখে নিশ্চিত এই ধরনের ব্যক্তিরা সম্ভবতঃ জামাত ইসলাম শিবিরের লোক যা বাংলাদেশে সরকারিভাবে অবৈধ ও নিষিদ্ধ। গাজী মনে করেন, এই ধরনের লোকেরা বাংলাদেশের রাজনীতিকে অন্য খাতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এমনকি তারা বিশৃঙ্খলার চেষ্টা করছে।

গাজী বরাবর ভারতবর্ষকে সম্মান করেন। তাঁর মা, বাবা এবং ছোট কাকা মুক্তিযোদ্ধা। সেই পরিবারের সন্তান হয়ে পাকিস্তানের প্রতি তিনি কোনো হৃদ‍্যতা পোষণ করেন না। একাত্তরের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সৈন্যদের হাতে একাধিক নারীর মান-সম্মান নষ্ট হয়েছিল। সেই পাকিস্তানকে ক্ষমা করে মহৎ হতে চান না গাজী। পাকিস্তান এখনও অবধি পদে পদে ষড়যন্ত্র করে, ভারত ও বাংলাদেশের উন্নতিতে বাধার সৃষ্টি করে, সেই দেশকে সম্মান দেখানো অপরাধের সমতুল্য বলে মনে করেন তিনি।

কিন্তু গাজীর মতে, বাংলাদেশে বর্তমান রাজনৈতিক ব্যবস্থা, ধর্মীয় অনুশাসন, সমাজ ব্যবস্থার ফলে বিভ্রান্ত হচ্ছে আগামী প্রজন্ম। এই পরিস্থিতির সুযোগ নিতে চাইছে পাকিস্তান। ফলে এই প্রজন্মের কাছে বাংলাদেশের ইতিহাস সঠিকভাবে পৌঁছাচ্ছে না। এই কারণে আবারও মুসলিম ধর্মের দোহাই দিয়ে অনেকে পাকিস্তানকে সমর্থন করছেন। গাজী মনে করেন, তাঁরা পাকিস্তানি উদ্বাস্তু, যাঁরা এই কাজ করছেন। তাঁরা বাংলাদেশ চান না, বাংলা ভাষা চান না। তাঁরা বোঝেন না সেই লাল-সবুজ পতাকার মর্ম যা প্রতিষ্ঠা করতে ঝরেছে অনেক রক্ত, কখনও হৃদয় ভেদ করে, কখনও বা যোনিদ্বার থেকে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media