Finance News

Gold Price: অহরহ পরিবর্তন, মঙ্গলে কতখানি সস্তা হল সোনা! বাজারদর চলছে কত?

বিগত প্রায় এক সপ্তাহ ধরে সোনার দামে (Gold Price) বেশ বড়সড় বদল লক্ষ‍্য করা যাচ্ছে। কখনো দাম বড়ে যাচ্ছে, কখনো আবার এক ধাক্কায় কমে যাচ্ছে। আবার দু তিন দিন ধরে দাম পরিবর্তিতও থাকছে কখনো কখনো। যারা সোনা কিনতে চান তাদের এই বিষয়টি লক্ষ্য রেখেই কিনতে হয়।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। মঙ্গলবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

মঙ্গলবার সোনার দাম

সোমবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৮৫ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৭,৩৮,৫০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৮৬ টাকা। কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৮,৬০০ টাকা। বুধবারে সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯৮২ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৯৮,২০০ টাকা। শুক্রবারে দাম ছিল ৬৮৭৩ টাকা গ্রাম প্রতি। শনিবার প্রতি গ্রাম সোনার দাম রয়েছে ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা। রবিবার অপরিবর্তিত রয়েছে দাম। সোমবার ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯১৬ টাকা। কেজিতে দাম রয়েছে ৬,৯১,৬০০ টাকা। মঙ্গলবার ২৪ ক‍্যারাট সোনার ১ গ্রামের দাম রয়েছে ৬,৯১৭ টাকা। আর কেজিতে দাম রয়েছে ৬,৯১,৭০০ টাকা।

সোমবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৬,৭৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৭,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৪৯৫ টাকা এব‌ং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৪৯,৫০০ টাকা। বুধবারেও বহাল রয়েছে একই দাম। বৃহস্পতিবার কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪০,৪০০ টাকা। শুক্রবারে গ্রাম প্রতি দাম ছিল ৬,৩০০ টাকা। শনিবারে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৩২,৫০০ টাকা। রবিবার দামে কোনো হ্রাসবৃদ্ধি হয়নি সোনার। সোমবারে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৪০ টাকা এবং কেজিপ্রতি দাম রয়েছে ৬,৩৪,০০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি গহনা সোনার দাম রয়েছে ৬,৩৪,১০০ টাকা।

সোমবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম রয়েছে ৫,৫৩,৯০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৩১৪ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,৩১,৪০০ টাকা। বুধবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো বদল আসেনি। বৃহস্পতিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনা ছিল ৫,২৩,৭০০ টাকা। শুক্রবারে কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৫,৫০০ টাকা। আর শনিবার দাম রয়েছে ৫,১৭,৫০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। সোমবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,১৮,৮০০ টাকা। মঙ্গলবার ১ কেজি সোনার দাম রয়েছে ৫,১৮,৯০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৮ টাকা এবং ১ কেজি রূপোর দাম ছিল ৮৮,০০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৭.৫০ টাকা এবং কেজিতে দাম রয়েছে ৮৭,৫০০ টাকা।

বৃহস্পতিবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৪,৫০০ টাকা। শুক্রবার রূপোর দামেও কোনো বদল আসেনি।

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

রবিবার রূপোর দামেও কোনো হেরফের হয়নি।

সোমবার দাম বেড়ে হয়েছে গ্রাম প্রতি ৮৫ টাকা এবং কেজি প্রতি ৮৫,০০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৫.১০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৮৫,১০০ টাকা।

Related Articles