Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনেই ব্যাপক পরিবর্তন সোনার দামে, আজই কি রয়েছে সুযোগ!

করোনাকালীন সময়ের পর থেকে বদলে গেছে সাধারণ মানুষের বিনিয়োগের ধ্যান ধারণা। এখন বিনিয়োগের কথা উঠলে সবার আগে আসে সোনা-রুপোর প্রসঙ্গই। ফলে যদি সোনা আর রুপোয় বিনিয়োগ করতেই হয়, সবার আগে তার দাম মাথায় রাখা জরুরি। কারণ সোনা-রুপোর দাম প্রতি দিনই বদলায়, কখনও বাড়ে, তো কখনও বা কমে। আবার বিবাহের মতো অনুষ্ঠানের আগে উপহার দেওয়ার জন্যও সোনা ও রূপোর গয়নার দামে নজর থাকে সকলের।

গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল উর্ধমুখী অবস্থায়। আর সপ্তাহের প্রথম দিন অর্থাৎ সোমবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। এদিন স্থিতিশীল রইল রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (১৫.০৫.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (১৪.০৫.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬১,৮০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৬,৬৫০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি ০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (১৫.০৫.২০২৩-সোমবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (১৪.০৫.২০২৩-রবিবার)
৭৪,৮০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে কিছুটা উর্ধমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ২০১১.৪১ মার্কিন ডলার। আজ তা সামান্য বেড়ে হয়েছে ২০১৩.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে তেমন একটা পড়েনি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে উর্ধমুখী অবস্থায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা