whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবার ফের একধাক্কায় কমে গেল সোনার দাম, আজই ক্রেতাদের সুযোগ

পৃথিবীতে সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

পৃথিবীতে সবচেয়ে বেশি সোনা ব্যবহৃত হয় ভারতে। বিয়ে থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এদেশের মানুষ সোনার গয়না উপহার দেন। তাই বৈশাখ মাস শুরু হওয়ার পর থেকেই বাংলা নববর্ষের সঙ্গে বিয়েবাড়ি বা উপহারের জন্যও সোনার চাহিদা বেড়েছে ব্যাপকভাবে। কিন্তু এর মাঝেই রং বদলেছে সোনার দাম। দিনই এমন সব রেকর্ড গড়েছে হলুদ ধাতু। আর এভাবে দাম বাড়তে থাকায় ক্রেতাদের মাথায় হাত, বিশেষত বিয়ের ভরা মৌসুমে গয়না কিনতে হবে যাঁদের। ব্যবসায়ীরাও আতঙ্কিত।

Advertisements

এই উর্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল স্থিতিশীল অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার সকালে বাজার খুলতেই বদলে গেল চিত্রটা। এদিন কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম কমে গেল কিছুটা। তবে এদিন সামান্য বৃদ্ধি পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

Advertisements

আজ কলকাতায় সোনার দাম (২৯.০৬.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৮,৯৬০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,০৫০ টাকা।

Advertisements

গতকাল কলকাতায় সোনার দাম (২৮.০৬.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৯,১৮০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৩৫০ টাকা।

Advertisements

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ২২০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ৩০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৯.০৬.২০২৩-বৃহস্পতিবার)
৭১,৯০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৮.০৬.২০২৩-বুধবার)
৭১,৫০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
৪০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য নিম্নমুখী সোনার দাম। বুধবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৯১৫.১০ মার্কিন ডলার। আজ তা সামান্য কমে হয়েছে ১৯০৪.৭০ মার্কিন ডলার। এর প্রভাব দেশীয় বাজারে পরোচও। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে নিম্নমুখী অবস্থায়।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা