whatsapp channel

Gold Price Today: লক্ষ্মীবারে তলানিতে গিয়ে ঠেকলো সোনার দাম, ক্রেতাদের জন্য দুর্দান্ত সুযোগ

শুরু হয়েছে আশ্বিন মাস। একদিকে যখন ভাদ্রমাসের মতো মলমাস কাটিয়ে দখন শুভকাজের পথে পা বাড়াচ্ছে অনেক বাঙালি পরিবার, তেমনই অন্যদিকে সামনেই আসছে পুজো। আর পুজো ও শুভকাজ- এই দুই মানেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

শুরু হয়েছে আশ্বিন মাস। একদিকে যখন ভাদ্রমাসের মতো মলমাস কাটিয়ে দখন শুভকাজের পথে পা বাড়াচ্ছে অনেক বাঙালি পরিবার, তেমনই অন্যদিকে সামনেই আসছে পুজো। আর পুজো ও শুভকাজ- এই দুই মানেই কিন্তু কেনাকাটা। নতুন জামাকাপড়ের পাশাপাশি এই সময় অনেকেই গয়নার দোকানে ভিড় জমাতে শুরু করেন। ফলে এখন সোনার দামের উত্থানপতন বিশেষভাবে গুরুত্ব পায়। তবে গত কয়েকমাস ধরেই সোনার দামের ঊর্ধ্বগতি চিন্তায় ফেলেছে ক্রেতাদের। আন্তর্জাতিক বাজারে সোনার দাম বৃদ্ধি পাওয়ার কারণেই দুর্মূল্য হয়েছে এই সোনালী ধাতু।

এই উর্দ্ধমুখী বাজারে গতকাল বুধবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী অবস্থায়। আর সপ্তাহের লক্ষ্মীবার অর্থাৎ বৃহস্পতিবার কলকাতার বাজারে ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম রইল স্থিতিশীল অবস্থায়। পাশাপাশি, এদিন বৃদ্ধি বা হ্রাস পেল না রূপোর দামও। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (০৫.১০.২০২৩-বৃহস্পতিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৩৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৫৯০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (০৪.১০.২০২৩-বুধবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৫৭,৩৭০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫২,৫৯০ টাকা।

আজকের মূল্যবৃদ্ধি
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যবৃদ্ধি
০০ টাকা।

আজ কলকাতায় রূপোর দাম (০৫.১০.২০২৩-বৃহস্পতিবার)
৭০,৭০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (০৪.১০.২০২৩-বুধবার)
৭০,৭০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যবৃদ্ধি
০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিশ্ব বাজারে সামান্য উর্দ্ধমুখী সোনার দাম। গতকাল যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল বাজারে ১৮২০.৭০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১৮২৮.৩০ মার্কিন ডলার। তবে এর প্রভাব দেশীয় বাজারে স্পষ্টভাবে দেখা যায়নি। কারণ দেশীয় বাজারে আজ সোনার দাম রয়েছে স্থিতিশীল অবস্থায়।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা