whatsapp channel

বেকারদের জন্য দারুণ সুখবর, ৬৬৫২ শূন্য পদে শুরু হল রেজিস্ট্রেশন

দেশ তথা রাজ্যে বেকারত্বের সমস্যার যেন শেষ নেই। এখনও বহু যুবক যুবতী কর্মসংস্থানের অভাবে শিক্ষিত হয়েও বসে রয়েছেন রোজগারের আশায়। তবে বর্তমানের বাজারে সরকারি বা বেসরকারি চাকরি জোগাড় করা যথেষ্ট…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

দেশ তথা রাজ্যে বেকারত্বের সমস্যার যেন শেষ নেই। এখনও বহু যুবক যুবতী কর্মসংস্থানের অভাবে শিক্ষিত হয়েও বসে রয়েছেন রোজগারের আশায়। তবে বর্তমানের বাজারে সরকারি বা বেসরকারি চাকরি জোগাড় করা যথেষ্ট কঠিন। সমস্ত বেকার যুবক যুবতীদের জন্যই এই প্রতিবেদনে রইল এক কাজের খোঁজ। গ্রাম পঞ্চায়েত (Gram Panchayat), পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ স্তরের শূন্য পদগুলির নিয়োগের জন্য শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া। কীভাবে আবেদন করবেন সেই বিষয়ে সমস্ত তথ্য জানতে এই প্রতিবেদনটি পুরোটা পড়ুন।

Advertisements

সম্প্রতি পশ্চিমবঙ্গের পঞ্চায়েত এবং গ্রাম উন্নয়ন দফতরের তরফে প্রকাশ করা হয়েছে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি। এই নিয়োগ বিষয়ে শূন্য পদের বিবরণ প্রকাশ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে মোট ৬৬৫২টি শূন্য পদের কথা বলা হয়েছে। জেলাভিত্তিক ভাবে এই শূন্য পদগুলিতে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এ বিষয়ে। এবার শুরু হল রেজিস্ট্রেশন এর প্রক্রিয়া।

Advertisements

উল্লেখ্য, রাজ্য সরকারের নতুন পোর্টালের মাধ্যমেই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। এই ওয়েবসাইটের মাধ্যমেই আবেদনকারীরা রেজিস্ট্রেশন করতে পারবেন এবং প্রোফাইল তৈরির প্রক্রিয়াও সম্পূর্ণ করতে পারবেন। পরীক্ষা পদ্ধতি এবং সিলেবাসও প্রকাশ্যে আনা হয়েছে। রাজ্য সরকারের নতুন পোর্টালেপোর্টালেই পাওয়া যাবে এ বিষয়ে বিস্তারিত তথ্য।

Advertisements

বিজ্ঞপ্তিতে স্পষ্টই বলে দেওয়া হয়েছে, রাজ্য সরকারের সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রোফাইল তৈরি এবং রেজিস্ট্রেশন এর প্রক্রিয়া চলছে। যারা ইচ্ছুক আবেদনকারী তারা নতুন এই ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন এবং প্রোফাইল তৈরির প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারবেন। আবেদনকারীরা প্রথমে ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশনের নির্দেশগুলি ভালো মতো পড়তে হবে। তারপর নির্দেশ মতো অনলাইনে ফর্ম ফিল আপ করে রেজিস্ট্রেশন করতে হবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই