Hoop Tech

BSNL Recharge: মোবাইল ব্যবহারকারীদের জন্য দারুণ খবর! কবে আসবে BSNL 5G?

সরকারের তরফে জানানো হয়েছে, যে BSNL-এর ব্যবহারকারীর সংখ্যা অনেকটাই বেড়ে গেছে, আসলে জিও, এয়ারটেল বা অন্যান্য টেলিকম সংস্থাগুলি রিচার্জের টাকা এত পরিমানে বাড়িয়ে দিয়েছে যে বিএসএনএল এর গ্রাহকের সংখ্যা ক্রমশ বাড়ছে। ৫জি নেটওয়ার্ক নিয়েও পরীক্ষা-নিরীক্ষা চলছে, তবে কবে নাগাদ বিএসএনএলের ৫ জি পরিষেবা চালু হবে আপাতত সেই দিকেই তাকিয়ে রয়েছেন? সাধারণ মানুষ এই বিষয় নিয়ে আজকে আপনাদের সামনে তুলে ধরব তাই আর দেরি না করে চটপট দেখে নিন আজকের প্রতিবেদন।

বেসরকারী টেলিকম সংস্থাগুলির রিচার্জ প্ল্যানের দাম বাড়ানোর পর থেকে লোকেরা বিএসএনএলের প্রতি তাদের আস্থা প্রকাশ করছে। এই প্রসঙ্গে, কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিএসএনএল সম্পর্কে একটি বিবৃতি জারি করেছেন, যা মোবাইল ব্যবহারকারীদের জন্য সত্যিই একটি খুশির খবর।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে যে বিএসএনএল-এর ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং এই নেটওয়ার্কে দ্রুত সিম পোর্ট করা হচ্ছে। Jio, Airtel এবং Vodafone-এর রিচার্জ প্ল্যান বাড়ানোর BSNL-র ইউজারের সংখ্যা অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

এখন সরকারও টেলিকম কোম্পানির এই অগ্রগতিতে খুবই খুশি এবং পরিকাঠামোতে পরিবর্তন আনার কথা ভাবছে, যাতে ব্যবহারকারীরা ভালো নেটওয়ার্ক কোয়ালিটি পেতে পারেন। এর মাধ্যমে, ব্যবহারকারীরা দীর্ঘ সময়ের জন্য BSNL-এর সাথে যুক্ত থাকতে পারবেন। সরকার বলেছে যে BSNL-এর 4G নেটওয়ার্ক প্রস্তুত এবং পাশাপাশি 5G-পরিষেবা চালু করার জন্য বিএসএনএল টেলিকম কর্তৃপক্ষ, তারা চেষ্টা করে চলেছে ক্রমাগত।

আগামী ৬ মাসের মধ্যে নেটওয়ার্কটি আপনার কাছে চলে যাবে

কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতে, প্রধানমন্ত্রী মোদীর আত্মনির্ভর ভারতের অধীনে বিএসএনএল নেটওয়ার্কের পরিবর্তন আনা হচ্ছে। BSNL-এর নেটওয়ার্ক ৪জি আগামী কয়েক মাসের মধ্যে সারা দেশে উপলব্ধ হয়ে যাবে। আগামী ৬ মাসের মধ্যে দেশের বেশিরভাগ অঞ্চলে ৪জি নেটওয়ার্ক চলে যাবে। ইতিমধ্যেই দিল্লি, চেন্নাই এবং ব্যাঙ্গালোরের মতো শহরে বিএসএনএল ট্রায়াল দেওয়া শুরু করে দিয়েছে, ট্রায়াল শেষ হয়ে গেলেই সকলের কাছে খুব দ্রুত ইন্টারনেট পরিষেবা পৌঁছে যাবে।

Related Articles