whatsapp channel

Recipe: পাউরুটি দিয়ে দুর্দান্ত স্নাক্স চিকেন ব্রেড বল বানানোর রেসিপি

শীতকালে কফির কাপে চুমুক দিতে দিতে খেতেই পারেন চিকেন ব্রেড বল। হঠাৎ অতিথির আগমন হয়, ফ্রিজ খুলে যদি দেখেন সামান্য চিকেন আর পাউরুটি আছে, তাহলে অতিথিকে চমকানোর জন্য বানিয়ে ফেলতে…

Avatar

HoopHaap Digital Media

শীতকালে কফির কাপে চুমুক দিতে দিতে খেতেই পারেন চিকেন ব্রেড বল। হঠাৎ অতিথির আগমন হয়, ফ্রিজ খুলে যদি দেখেন সামান্য চিকেন আর পাউরুটি আছে, তাহলে অতিথিকে চমকানোর জন্য বানিয়ে ফেলতে পারেন এই রেসিপিটি। খুব বেশি হলে ১৫ মিনিট সময় লাগবে। কফির সাথে সাথে খেতেও দিব্যিই ভালো লাগবে, কফির কাপে চুমুক দিতে দিতে অতিথির সঙ্গে গল্প করতে করতে, এমন একটি রেসিপি খেলে মনটা কেমন খুশি হয়ে যাবে। তাই চটপট দেখে ফেলুন সন্ধ্যাবেলার এই অসাধারণ চিকেন ব্রেড বল (chicken bread ball) এর রেসিপি।

উপকরণ –
পাঁচটি পাউরুটি
একবাটি স্রেডেড সেদ্ধ করা চিকেন
ক্যাপসিকাম কুচি কুচি করা
লঙ্কা কুচি স্বাদমতো
আদা কুচি ১ টেবিল চামচ
আমচুর পাউডার ১ টেবিল চামচ
সাদা তেল ১ কাপ
ব্রেডক্রাম পরিমাণমতো
নুন মিষ্টি স্বাদমতো
ধনে পাতা কুচি এক কাপ
মুঠোভর্তি কাজু কিসমিস

প্রণালী – প্রথমে পাউরুটি গুলোকে সামান্য জলে ভিজিয়ে হাতের সাহায্যে চেপে চেপে জল ঝরিয়ে নিয়ে একটি রুটি করার বেলনার সাহায্যে বেলে বড় করে নিতে হবে। কড়াইতে সাদা তেল গরম করে তাতে সিদ্ধ করা চিকেন, ক্যাপসিকাম কুচি, লঙ্কা কুচি, আদা কুচি, আমচুর পাউডার, ধনেপাতা কুচি দিয়ে ভাল করে ভাজা ভাজা করে নিতে হবে। কাজু, কিসমিস দিয়ে ভাল করে নাড়াচাড়া করতে হবে। একটি পাত্রে রেখে দিতে হবে। ঠান্ডা হলে, এখান থেকে চিকেন নিয়ে ওই ভিজিয়ে রাখা, বড় করে রাখা পাউরুটির মধ্যে দিয়ে দিতে হবে। এরপর হাতের সাহায্যে পাউরুটির চারটি কোণ একসঙ্গে নিয়ে চেপে নিয়ে গোল গোল আকারের গড়ে নিতে হবে। এরপর বিস্কুটের গুঁড়ো ভাল করে মাখিয়ে নিতে হবে। তারপর ফ্রাইং প্যানে আরো খানিকটা সাদা তেল দিয়ে ডুবো তেলে গরম গরম ভেজে নিলেই একবারে তৈরি হয়ে যাবে চিকেন ব্রেড বল(Chicken Bread Ball Snacks Recipe).

Recipe: পাউরুটি দিয়ে দুর্দান্ত স্নাক্স চিকেন ব্রেড বল বানানোর রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media