Hoop Food

Recipe: বাড়িতে ইউনিক স্বাদের রুই মাছের ভর্তা বানান খুব সহজে, রইলো রেসিপি

Advertisements

কথায় আছে মাছে ভাতে বাঙালি, ভাত খাওয়ার সময় রোজ রোজ কি আর রুই মাছের ঝোল ভালো লাগে তাই,একদিন কিন্তু চট জলদি বানিয়ে ফেলতে পারেন রুই মাছের ভর্তা। এটি বানানোর জন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না। খুব সহজেই এটি বানিয়ে নিতে পারেন। ভাবেন যে মাছ রান্না করা ভীষণ ঝামেলার ব্যাপার তারা কিন্তু অনায়াসেই রান্নাটা করে নিতে পারেন।

এর জন্য প্রথমে নিয়ে নিতে হবে রুই মাছ। বাজারে গিয়ে টাটকা টাটকা রুই মাছ কিনে আনবেন, কারণ টাটকা রুই মাছটাই যদি না হয়, তাহলে কিন্তু রান্নাটা ভীষণ খারাপ হয়ে যাবে তাই আর দেরি না করে বাজারে ব্যাগের থলি নিয়ে বেরিয়ে পড়ুন আর চটপট নিয়ে আসুন টাটকা রুই মাছ।

রুই মাছগুলোকে টুকরো টুকরো করে ভালো করে কেটে নিয়ে নুন, হলুদে ভেজে নিতে হবে। তারপর আর কিছুই না খুব সাবধানে কাঁটাগুলোকে ছাড়িয়ে নিতে হবে, মাছটাকে আলাদা করে বের করে নিতে হবে, এরপরে একটি প্যানের মধ্যে পরিমান মতন সরষের তেল গরম করে তাতে পরিমাণ মতন কাঁচা পেঁয়াজ, রসুন এবং শুকনো লঙ্কাকে খুব ভালো করে লাল লাল করে ভেজে নিতে হবে।

Recipe: বাড়িতে ইউনিক স্বাদের রুই মাছের ভর্তা বানান খুব সহজে, রইলো রেসিপি

এরপর একটা মিক্সির মধ্যে পুরো মাছ শুদ্ধ এই পুরো পেঁয়াজ, লঙ্কা, সর্ষের তেল আর রসুনকে দিয়ে একটা ভালো করে পেস্ট বানিয়ে নিতে হবে, তারপর আর কি, গরম গরম ভাতের সঙ্গে কোন গেস্ট এলে ভালো করে পরিবেশন করুন অসাধারণ এই রুই মাছের ভর্তা। চাইলে বেশ কিছুটা ধনেপাতাও মিশিয়ে দিতে পারেন। এছাড়া যাদের বাড়িতে মিক্সি নেই অথবা মিক্সি থাকলেও যারা চাইছেন, সিলে-বাটায় ভর্তা রান্না করতে তারা কিন্তু একটা শিল পেতে ভালো করে, ধুয়ে মাছ পেঁয়াজ, রসুন আর শুকনো লঙ্কাকে একসঙ্গে বেটে নিয়ে ভর্তা বানাতে পারেন।

Recipe: বাড়িতে ইউনিক স্বাদের রুই মাছের ভর্তা বানান খুব সহজে, রইলো রেসিপি

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক