Hoop News

Weather Update: ঘনিয়ে আসছে দুর্যোগের মেঘ, জন্মাষ্টমীতে ভারী বৃষ্টির সতর্কতা একাধিক জেলায়

সোমবার দক্ষিণবঙ্গের পাঁচটি জায়গায় তুমুল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পাঁচটি জায়গাতে হলুদ সর্তকতা জারি করা হয়েছে বাকি দশটা জায়গায় যেমন হাওড়া, হুগলী, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং পূর্ব বর্ধমানের অধিকাংশ জায়গাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

অবশ্যই যারা বাইরে বের হতে চাইছেন, হাতে একটা ছাতা রাখবেন কিংবা বর্ষাতি ব্যবহার করতে পারেন, কারণ যখন বৃষ্টি নামছে অনেক সময় ছাতায় কাজ করছে না। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে সোমবার জলপাইগুড়ি থেকে শুরু করে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

ওই চারটি জেলাতে হলুদ সর্তকতা ও জারি করে দেওয়া হয়েছে, তাছাড়া দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে এটাও জানানো হয়েছে। এই চার জেলায় কোনোরকম সতর্কতা জানানো হয়নি।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে চটপট জেনে নিন

জন্মাষ্টমীতে কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে, এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। বর্জ্যবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে, কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং তার কাছাকাছি সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রির আশেপাশে। তার জন্মাষ্টমীর দিন এমনই বৃষ্টি হতে পারে কলকাতা সহ বিভিন্ন জায়গাতে। গত বেশ কয়েকদিন ধরে বৃষ্টিতে নাজেহাল হচ্ছেন বঙ্গবাসী যখনই বাইরে বের হচ্ছেন, ঝেঁপে বৃষ্টি আসতে যার ফলে সর্দি-কাশির সমস্যা হচ্ছে মানুষ অনেক বেশি পরিমাণে অসুস্থ হচ্ছে।

Related Articles