GossipHoop Plus

Mithun Chakraborty: নিজের স্ত্রীর থেকেই আত্মহত্যার হুমকি পেয়েছিলেন মিঠুন চক্রবর্তী!

বলিউডে, অমিতাভ ও রেখা যেমন গসিপের অন্যতম মুখরোচক বিষয়, তেমনই মিঠুন ও শ্রীদেবীর প্রেম আজও টাটকা গসিপ। শ্রীদেবী অকালে গত হলেও মিঠুন এখনও সজীব। মাঝে মধ্যেই রিয়্যালিটি শোতে তাকে দেখা যায়, এছাড়া ভোটের প্রচারেও বেশ সক্রিয় ছিলেন তিনি। সম্প্রতি, দেব (Dev) ও মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) একসঙ্গে কাজ করতে চলেছেন বড় পর্দায়। দুইজনেই বিরোধী দলের ছাত্র হয়েও ‘প্রজাপতি’ হয়ে দর্শক মনে জায়গা করতে চলেছেন।

তবে, আজকের বিষয় কোনোভাবেই দেব ও মিঠুনের ছবি ‘প্রজাপতি’ ঘিরে নয়। বরং মিঠুন ও শ্রীদেবীর অতীত জীবনের এক ভয়ঙ্কর কথা।অনেকেই হয়তো জানেন না শ্রীদেবীর সঙ্গে মিঠুনের এই বিশেষ সম্পর্কের কাহিনী। ‘মৃগয়া’ চলচ্চিত্র দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন মিঠুন। প্রথম ছবিতে জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। এরপর তাকে আর পিছন ফিরে তাকাতে হয় নি। বলিউডে একের পর এক ধমাকাদার মুভি করে চলেন মিঠুন।

একসময়, ‘ডিস্কো ডান্সার’ এর ‘জিমি’ ব্যক্তিগত জীবনে আসেন শ্রীদেবী। যদিও, মিঠুন সেইসময় বিবাহিত ছিলেন। তিনি বিয়ে করেছিলেন যোগিতা বালিকে। যদিও এই যোগিতা বালিকে বিয়ে করার আগেও মিঠুন বিয়ে করেছিলেন হেলেনাকে। মাত্র চার মাস টেকে সেই সম্পর্ক। অবশ্য, এই হেলেনাকে বিয়ে করার আগেও মিঠুনের সারিকার সঙ্গে সম্পর্ক ছিলেন। একের পর এক সম্পর্ক শুরু ও বিচ্ছেদের পরেও মিঠুন দমেনি। ফের তার জীবনে আসে গ্ল্যামারাস চাঁদনী শ্রীদেবী।

এক সাক্ষাৎকারে মিঠুন একবার জানান যে তিনি শ্রীদেবীকে বিয়েও করেন। এমনকি, সেই সময় এক পত্রিকাতে তাদের দুজনের বিয়ের শংসাপত্রও ছাপানো হয়েছিল। কিন্তু, ১৯৯৩ থেকে ১৯৯৮ সাল মিঠুনের জীবনে কঠিন সময় ছিল। এক ভাবে বহু সিনেমা ফ্লপ হয়। সেই সময় যোগিতা বালিকে বিয়ে না করলে হয়তো কেরিয়ার নিয়ে মুখ থুবড়ে পড়তেন মিঠুন। এদিকে প্রেমে ক্ষীর শ্রীদেবীর সঙ্গে, পাশে কেরিয়ার অর্থাৎ যোগিতা বালি। কোনটা নেবেন আর কোনটা ছাড়বেন বুঝে ওঠা দায় ছিল মিঠুনের কাছে, যদিও সেই সময় যোগিতা বালি আত্মহত্যার হুমকি দেন মিঠুনকে । এরপর আর শ্রীদেবীকে স্ত্রী হিসেবে গ্রহণ করা বা সকলের সামনে স্বীকৃতি দেওয়ার কাজ হয়ে ওঠেনি। নিঃশব্দে ভেঙে যায় মিঠুন শ্রীদেবীর বিয়ে। এখনও মিঠুন সেই যোগিতা বালিরই স্বামী এবং তার সন্তানের পিতা।