whatsapp channel

Honda Activa 6G: দুর্দান্ত লুক, দারুন মাইলেজ সহ মাত্র ১০ হাজার টাকায় মিলছে এই স্কুটার

ভারতীয় গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেল-এর দিকে হাত বাড়াচ্ছেন। দু'চাকা থেকে চার'চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতীয় গাড়ির বাজারে দিন দিন বৃদ্ধি পাচ্ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। পেট্রোল ও ডিজেলের অগ্নিমূল্য হওয়ার কারণে সকলেই এখন ই-ভেহিকেল-এর দিকে হাত বাড়াচ্ছেন। দু’চাকা থেকে চার’চাকা, সবেতেই ইলেকট্রিক গাড়ির চাহিদা তুঙ্গে। আর এই বাজারে বেশ ভালো নামডাক হয়েছে ওলা, বাজাজ সহ হাতেগোনা কয়েকটি কোম্পানি। সম্প্রতি এই তালিকায় এসেছে টিভিএস, হিরো’ও।

তবে স্কুটারের বাজারে এখন গোটা দেশে ভালো পারফর্ম করেছে Honda-র কিছু পেট্রোল স্কুটার। একাধিক স্কুটার লঞ্চ করে দেশের অটোমোবাইল বাজারে বেশ নামডাক হয়েছে এই নির্মাতা সংস্থার। তবে সব মডেলের মধ্যে এই কোম্পানির Honda Activa মডেলটি ছিল সর্বাধিক জনপ্রিয়। বহুদিন ধরে অনেক ভার্সন লঞ্চ হচ্ছে এই স্কুটারের। তবে এখন এমন একটি অফার রয়েছে, যার মাধ্যমে এই অত্যাধুনিক স্কুটার আপনি বাড়িতে আনতে পারবেন মাত্র ১০ হাজার টাকায়। একনজরে দেখে নিন এই স্কুটারের ফিচার্স, দাম ও অফারের বিস্তারিত।

■ লুক: হোন্ডা কোম্পানির এই স্কুটার পাওয়া যাচ্ছে ক্লাসিক লুকে। Honda Activa 6G স্কুটারটি পাঁচটি এডিশনে উপলব্ধ রয়েছে বাজারে। তবে এর মধ্যে STV এবং ডিলাক্স হল এই মডেলের একেবারে লিমিটেড টাইম এডিশন। তবে বাকি মডেলগুলি পাওয়া যাচ্ছে সব শোরুমেই।

■ ফিচার্স: বর্তমান সময়ের স্কুটারের মতোই এই স্কুটারেও উপলব্ধ হবে অত্যাধুনিক সব ফিচার্স। এই স্কুটারে থাকবে টু-টোন‌ সিট, রিয়ার ভিউ মিরর, ইউএসবি চার্জিং পোর্ট, এবিএস ব্রেকিং সিস্টেমের মতো সুবিধা। আর এই সব অত্যাধুনিক ফিচার্স গাড়িটিকে আরো বেশি আকর্ষণীয় করে তুলেছে গ্রাহকদের কাছে।

■ ইঞ্জিন: এই গাড়িতে রয়েছে একটি শক্তিশালী ও স্টেবল ইঞ্জিন। এই স্কুটার দেওয়া হয়েছে একটি একটি ১১০ সিসির ইঞ্জিন। এই স্কুটারে ৫৫ কিলোমিটার প্রতি লিটার মাইলেজ পেতে পারেন দর্শকরা। ফলে এই স্কুটারে চেপে রাইডের সম্পূর্ণ মজা পাবেন চালকরা।

■ দাম ও অফার: ভারতীয় বাজারে এই স্কুটারের অন রোড এই মূল্য মাত্র ৯৩,২৬৩ টাকা। তবর স্কুটারটি মাত্র ১০ হাজার টাকা ডাউন পেমেন্ট করেই বাড়িতে আনতে পারবেন আপনিও। বাকি টাকা দিতে হবে কিস্তি হিসেবে। ৩৬ মাসের জন্য প্রতি মাসে আপনাকে ২৬৪৮ টাকার কিস্তি দিতে হবে। এক্ষেত্রে ৯% হারে সুদ দিতে হবে গ্রাহককে

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা