Hoop Life

Lifestyle: তুলসী গাছের সহজ টোটকাতেই জীবন হবে সুন্দর, জেনে নিন ব্যবহারের পদ্ধতি

তুলসী গাছের সহজ টোটকাতে আপনি আপনার জীবনকে অনেক সুন্দর করে ফেলতে পারেন। হিন্দু ধর্মাবলম্বী প্রতিটি বাড়িতেই একটি করে তুলসী গাছ অন্তত থাকে, তবে বর্তমানে জায়গার অভাবে হয়তো তুলসী মঞ্চ তৈরি করা সম্ভব হয় না। কিন্তু প্রতিটি ফ্ল্যাটে বা ছোট ঘর গুলিতেই মানুষ চেষ্টা করেন একটি অন্তত তুলসী গাছ রাখতে, সন্ধ্যেবেলা প্রদীপ জ্বেলে প্রণাম মন্ত্র পাঠ করলে, জীবনের অনেক সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তবে তুলসী গাছের কয়েকটি টোটকায় আপনার জীবন পাল্টে যেতে পারে, আমাদের পাতা দেখে নিন সেই পাঁচটি টোটকা কি কি।

১) বাড়ি থেকে বেরোনোর সময় অর্থাৎ আপনার প্রবেশদ্বারের ডান দিকে একটি তুলসী গাছ রাখুন, বাস্তু মতে, এটি অত্যন্ত ভালো ফল বয়ে আনবে, আপনার জন্য।

২) একটি পাত্রের মধ্যে জল ভর্তি করে সেখানে কয়েকটা তুলসী পাতা ভিজিয়ে রাখুন, আর এই তুলসী পাতার জল সকালবেলা ঘুম থেকে উঠে বাড়িতে ছড়িয়ে দিন। এতে কোনো রকম অমঙ্গল আপনার বাড়ি ঘেঁষতে পারবে না।

৩) ঘরের চার কোণে আপনি চারটে তুলসীপাতা ছড়িয়ে দিন। তুলসী পাতা যখনই শুকিয়ে যাবে, সেটি গঙ্গার জলে ভাসিয়ে দিন। দেখবেন, আপনার জীবনের সমস্ত অশান্তি একেবারে কেটে যাবে।

৪) আপনি যদি ব্যবসার সঙ্গে যুক্ত থাকেন, তো ব্যবসায় উন্নতি করতে চান, তাহলে প্রতি শুক্রবার তুলসী তলায় দুধ ঢালুন।

৫) যদি অনেক বয়সে বিবাহ হয়, কোন কারণে দেরি হয়, বিবাহের যদি বিলম্ব হয়, তাহলে তুলসী তলায় জল দিন। দেখবেন এই সমস্যা থেকে আপনি মুক্তি পাবেন, এমনটাই বলছেন, বাস্তু বিশেষজ্ঞরা।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo