whatsapp channel

Skin Care Tips: হাত-পা ফর্সা করার ৫টি দুর্দান্ত উপায় এখনি শিখে নিন, আপনার কাজে লাগবেই

হাত পায়ের কালো ভাব দূর করতে চান এই কালো রঙের যদি দূর করতে চান তাহলে অবশ্যই হাত ও পায়ের ওপরে নাগালেই পাঁচটি জিনিসকে এনিমেশন মধ্যেই আপনার হাত এবং পা বেশ…

Avatar

Advertisements
Advertisements

হাত পায়ের কালো ভাব দূর করতে চান এই কালো রঙের যদি দূর করতে চান তাহলে অবশ্যই হাত ও পায়ের ওপরে নাগালেই পাঁচটি জিনিসকে এনিমেশন মধ্যেই আপনার হাত এবং পা বেশ সুন্দরভাবে ফর্সা হয়ে গেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) গরম জলের মধ্যে সামান্য পরিমাণে আটা এবং রকসল্ট খুব ভালো করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটি আপনি যদি আপনার হাত এবং পায়ের উপরে বেশ খানিকক্ষণ এর জন্য লাগিয়ে রেখে দিতে পারেন, তাহলে দেখবেন কিছুদিন পর আপনার ত্বক কত ফর্সা হয়ে গেছে।

Advertisements

২) সামান্য আটার সময় এক টেবিল-চামচ সুজি, ভালো করে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য কাঁচা দুধ দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন, তারপর আপনি আপনার হাত এবং পা এতে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) পাকা পেঁপে খুব ভালো করে হাত দিয়ে চটকে এর সঙ্গে সামান্য পরিমাণে পাতিলেবুর রস এবং এক টেবিল-চামচ চিনি ভালো করে মিশিয়ে হাত এবং পায়ের উপরে সুন্দর করে লাগিয়ে আধ ঘণ্টা রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৪) পাকা কলার সঙ্গে দুই টেবিল চামচ মধু মিশিয়ে মিশ্রণটি যদি হাত এবং পায়ের উপর বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখতে পারেন, তাহলেও দেখবেন ত্বক বেশি ফর্সা হয়ে গেছে।

৫) কমলালেবুর খোসা গুঁড়ো সঙ্গে সমপরিমাণ মুলতানি মাটি ভালো করে নিজ জল দিয়ে মিশিয়ে মিশ্রণটি ও ত্বকের ওপরে লাগিয়ে ভালো করে রেখে দিন। দেখবেন আপনার ত্বক পরিষ্কার হয়ে গেছে।

whatsapp logo
Advertisements