Mukesh-Nita: সন্তানের জন্ম দিতে ব্যর্থ নীতা আম্বানি, অবশেষে যেভাবে বাবা হয়েছেন মুকেশ আম্বানি

মেয়ে হয়ে মা না হওয়ার যন্ত্রনা একজন মেয়েই বোঝেন। আজকাল যদিও ফ্যাশন বেরিয়েছে মা নাও হতে পারি বিয়ের পর। কিন্তু, দিনের শেষে প্রত্যেক মেয়েই মা হন। আজ কথা বলবো ভারতের…

মেয়ে হয়ে মা না হওয়ার যন্ত্রনা একজন মেয়েই বোঝেন। আজকাল যদিও ফ্যাশন বেরিয়েছে মা নাও হতে পারি বিয়ের পর। কিন্তু, দিনের শেষে প্রত্যেক মেয়েই মা হন। আজ কথা বলবো ভারতের অন্যতম সুন্দরী, বুদ্ধিমতী, প্রতিষ্ঠিত, এবং সফল ব্যবসায়ীকে নিয়ে। তিনি হলেন একমাত্র নীতা আম্বানি।

 

View this post on Instagram

 

A post shared by NITA AMBANI 🔵 (@nita.ambaniii)

মুকেশ পত্নী নীতা বিয়ে করেন ১৯৮৫ সালে। খুব কম বয়সেই বিয়ে করেন। বিয়ের ঠিক এক বছর পর নীতা ও মুকেশ জানতে পারেন যে তারা কখনই পিতা মাতা হতে পারবেন না। মাথার উপর যেন আকাশ ভেঙে পড়লো। মানসিক দিক থেকে দুজনেই ভেঙে পড়েন। ঠিক তখনই দেবদূতের মতন এক বন্ধুর সাহায্য পান নীতা ও মুকেশ । এইভিএফ ( IVF) এর সাহায্য নেন আম্বানি দম্পতি।

প্রায় সাত বছর পর নীতা আম্বানির কোলে আসে দুটি সন্তান। কড়া ওষুধ, এবং অন্যান্য ট্রিটমেন্টের মধ্যে দিয়ে দুটি সন্তান প্রসব করেন। এক হলেন ঈশা অন্যজন হলেন আকাশ। জীবনে প্রথমবার মাতৃত্বের সুযোগ পান নীতা। এ যেন ঈশ্বরের আশীর্বাদ। কারণ, একটা সময় বাচ্চাদের স্কুলে পড়াতেন নীতা। এছাড়াও বাচ্চাদের খুবই পছন্দ করেন তিনি। এমনকি এত বড় ব্যবসা, তার কোনো মালিকানা, অংশীদারি থাকবে না? ঈশ্বরের কৃপায় এবং উন্নত চিকিৎসা শাস্ত্রের সহযোগিতায় দুটি সন্তান প্রসব করেন। এখন নীতা ও মুকেশ তিন সন্তানের পিতা মাতা।

 

View this post on Instagram

 

A post shared by NITA AMBANI 🔵 (@nita.ambaniii)

এও জানা যায় বিজনেস টাইকুন মুকেশ আম্বানির স্ত্রী সন্তানদের লালনপালনে যাতে কোনও অভাব থেকে না যায়, তার জন্য তাঁদের কাজ ছেড়ে দিয়েছিলেন। তাঁদের পাঁচ বছর বয়স হওয়ার পর ফের কাজে যোগ দেন নীতা। এখন এক নামে নীতা আম্বানি একজন সফল, জনপ্রিয়, মহিলা বিজনেস টাইকুন।