whatsapp channel

Skin Care Tips: মুখের কালো দাগ নিয়ে চিন্তিত! হাতে তুলে নিন তিনটি ঘরোয়া টোটকা

কালো দাগ দূর করতে আমরা কত কিছুই না করে থাকি কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটা জিনিস আর যদি একটু রুটিন ফলো করেন, তাহলে কিন্তু আপনি আপনার মুখের উপর…

Avatar

কালো দাগ দূর করতে আমরা কত কিছুই না করে থাকি কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটা জিনিস আর যদি একটু রুটিন ফলো করেন, তাহলে কিন্তু আপনি আপনার মুখের উপর হওয়া কালো দাগ দূর করতে সক্ষম হবেন তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কি সেই জিনিস বা কি সেই করলে ফর্সা উজ্জ্বল ত্বক পেতে পারেন।

১) প্রথমেই আপনাকে যা করতে হবে তা হল ক্লিনজিং। আমাদের ত্বকের ওপরে অনেক সময় ময়লা জমে থাকে, যার জন্য কিন্তু আমাদের ক্রমশ খারাপ হতে শুরু করে, তাই ত্বকের জন্য প্রয়োজন উপযুক্ত ক্লিনজিং। ক্লিনজিং যদি ভালো করে না করা হয় তাহলে কিন্তু আমাদের ত্বক প্রত্যন্ত খারাপ হয়ে যেতে পারে। তাই দুবার অর্থাৎ ঘুম থেকে উঠে একবার রাতে শুতে যাওয়ার সময় একবার মুখ ভালো করে পরিষ্কার করা প্রয়োজন।

২) তারপরে অবশ্যই করবেন, কারণ আর যদি আপনার মুখে আপনি এপ্লাই করেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে, টানটান থাকবে। সে ক্ষেত্রে গ্রিন টি অথবা শসার রস অথবা গোলাপ জল ব্যবহার করতে পারেন।

৩) এরপরই অবশ্যই আপনাকে ময়েশ্চারাইজার এপ্লাই করতে হবে। খেয়াল রাখবেন, মুখ পরিষ্কার করার পর অন্তত তিন চার মিনিটের মধ্যেই যেন আপনি ময়েশ্চারাইজার দিন। কারণ না হলে কিন্তু ময়েশ্চারাইজার মাখার কোন গুরুত্বই থাকবে না, তাই অবশ্যই মন দিয়ে এটা করুন।

whatsapp logo