Hoop Life

Lifestyle: নামিদামি প্রোডাক্ট ছাড়ুন, শীতে ফাটা গোড়ালির যত্নে কাজে লাগান ঘরোয়া উপাদান

শীতকাল মানেই পা ফেটে একেবারে চৌচির হয়ে যায়। পায়ের যত্নে ব্যবহার করতে পারেন নরম হয়ে যাওয়া কলা কলাকে যদি ফেলে দেন, তাহলে একেবারেই ফেলে দেবেন না, ব্যবহার করুন ফেটে যাওয়া পায়ের যত্নের জন্য। এছাড়াও ব্যবহার করতে পারেন পাতিলেবু এবং অ্যালোভেরা জেল। তাই আর দেরি না করে চটপট ওভাবে পাতায় দেখে নিন কিভাবে নরম হয়ে যাওয়া কলা, অ্যালোভেরা জেল এবং পাতিলেবু নিয়ে যত্ন নেবেন আপনার সুন্দর পায়ের।

১) পাকা কলা – পাকা কলা দিয়ে ত্বকের যত্ন করতে পারেন বিশেষ করে ফেটে যাওয়া গোড়ালির যত্নে ব্যবহার করুন পাকা কলা। পাকা কলাকে খুব ভালো করে চোখে দিয়ে গোড়ালির ওপরে লাগিয়ে অন্তত আধঘণ্টার রেখে দিন। পাকা কলার সঙ্গে যদি প্রয়োজন মনে করেন মিশিয়ে নিতে পারেন, সামান্য কয়েক ফোঁটা গ্লিসারিন দিয়ে দিন, তাহলে কিন্তু পা ফাটার সমস্যা একেবারে চলে যাবে। তাই আর দেরি না করেই হোমমেড রেমিডি, একবার ট্রাই করে দেখতে পারেন।

২) পাতিলেবুর রস – শীতকালে বাজারে প্রচুর পরিমাণে কম দামে পাতি লেবু কিনতে পাওয়া যায়, পাতিলেবু ভালো করে ঘষতে পারেন, এতে পা সুন্দর পরিষ্কার থাকবে এবং সাথে সাথে ফাটার সমস্যা অনেকখানি চলে যাবে।

৩) অ্যালোভেরা জেল – অ্যালোভেরা জেল ত্বকের সুন্দর নরম এবং ময়েশ্চারাইজার রাখতে সাহায্য করে। অ্যালোভেরা জেল এর সঙ্গে যদি সামান্য পরিমাণে গ্লিসারিন মিশিয়ে পায়ে লাগাতে পারেন, তাহলে পা ফাটার সমস্যা চিরতরে ঠিক হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক