whatsapp channel

Kitchen Tips: পোড়া বাসনপত্র পরিষ্কার করুন শ্যাম্পু দিয়ে, পদ্ধতি জানা থাকলেই বাজিমাত

রান্না করলে পাত্র পুড়ে যাবেনা এমনটা তো হতে পারে না, কিন্তু পোড়া বাসনপত্র দেখতে বড্ড খারাপ লাগে, কয়েকটা জিনিস দিয়ে কিন্তু আপনি এই দাগ তুলে ফেলতে পারেন, আর দেরি না…

Shreya Chatterjee

Shreya Chatterjee

রান্না করলে পাত্র পুড়ে যাবেনা এমনটা তো হতে পারে না, কিন্তু পোড়া বাসনপত্র দেখতে বড্ড খারাপ লাগে, কয়েকটা জিনিস দিয়ে কিন্তু আপনি এই দাগ তুলে ফেলতে পারেন, আর দেরি না করে Hoophaap পাতায় জলদি দেখে ফেলুন, সেই জিনিসগুলি চালিয়েছে আপনি রাগ করবেন।

তবে আপনি কি জানেন? এই পোড়া দাগ তুলতে খুব সাহায্য করে শ্যাম্পু। তাই শ্যাম্পু সঙ্গে যদি এই জিনিসগুলো মিশিয়ে ফেলতে পারেন তাহলে খুব সহজে। আপনি রান্না করার যে কড়াই বা পাত্রতে পোড়া দাগ থাকে তা সহজেই তুলে ফেলতে পারবেন।

১) আমরা অনেকেই জানি বেকিং সোডা দাগ তুলতে সাহায্য করে। কালো পোড়া দাগের উপরে শ্যাম্পুর সঙ্গে মেশানো বেকিং সোডা আর একটু সামান্য জল দিয়ে ধুয়ে ফেললেই দেখবেন কালো দাগ উধাও হয়ে গেছে।

২) লেবুর রস শ্যাম্পুর জলের মধ্যে গুলে জলের মধ্যে বাসন রাখুন। এর ফলে আপনার বাসনপত্র থেকে পোড়া দাগ সহজে চলে যাবে।

৩) টমেটো সস এই ধরনের পোড়া পাত্রের উপর দিয়ে যদি বেশ কিছুক্ষণ রাখতে পারেন, তারপরে ইচ্ছা করলে শ্যাম্পুর জলের মধ্যে সেই জলটা যদি গরম হয়, তাহলে খুব ভালো হয়। তার মধ্যে বাসনপত্র রেখে দিন। দেখবেন এই পোড়া দাগ সহজে উঠে গেছে।

৪) তবে শ্যাম্পু ছাড়াও এই জিনিসটা কিন্তু পোড়া দাগ দূর করতে সাহায্য করে। আপনি কি জানেন? এই পোড়া দাগের ওপরে আপনি যদি কোকাকোলা দিতে পারেন, তাহলেও কিন্তু পোড়া দাগ একেবারে চলে যায়, কোকাকোলা আমরা খাওয়ার জন্য ব্যবহার করি, কিন্তু পোড়া দাগ তুলতে সাহায্য করে কোকাকোলা।

৫) গরম জলের মধ্যে ভিনিগার এক ছিপি, শ্যাম্পু এক থেকে দুই টেবিল চামচ ফেলে দিন, এর মধ্যে বাসনগুলো বেশ অনেকক্ষণ এর জন্য রেখে দিন, তারপরে ভাল করে সাবান দিয়ে ধুয়ে ফেলুন।

Kitchen Tips: পোড়া বাসনপত্র পরিষ্কার করুন শ্যাম্পু দিয়ে, পদ্ধতি জানা থাকলেই বাজিমাত

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক