whatsapp channel

Skin Care: খসবে না কোনো টাকা, ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে ব্যবহার করুন অ্যালোভেরা ক্রিম

পুজোর পর শীতকাল এলেই আমাদের চামড়া একেবারে ফুটিফাটা হয়ে যায়, কি করে আমরা আমাদের প্রত্যেকটা দিনে নিজেকে সুন্দর করে তুলবো কিছুতেই ভেবে উঠতে পারি না। কিন্তু ও কেমন হয় যদি…

Avatar

Shreya Chatterjee

পুজোর পর শীতকাল এলেই আমাদের চামড়া একেবারে ফুটিফাটা হয়ে যায়, কি করে আমরা আমাদের প্রত্যেকটা দিনে নিজেকে সুন্দর করে তুলবো কিছুতেই ভেবে উঠতে পারি না। কিন্তু ও কেমন হয় যদি রুক্ষ, শুষ্ক ত্বকের যত্ন এখন থেকেই নিতে পারেন মানে তার মধ্যে যদি রাখতে পারেন অ্যালোভেরা, তাহলে তো কোনো কথাই নেই। তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে অ্যালোভেরা দিয়ে ত্বকের যত্ন করবেন।

উপকরণ অ্যালোভেরা জেল ৫ টেবিল চামচ,তিন থেকে চার টেবিল চামচ গ্লিসারিন, দুই থেকে তিন টেবিল চামচ গোলাপ জল, ৩ টেবিল চামচ নারকেল তেল প্রত্যেকটি উপাদান আপনি ঘরেতেই পেয়ে যাবেন। ভালো করে মিশিয়ে ফেলুন সব। এই প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে মুখে, পিঠে, গলায়, ঘাড়ে ভালো করে লাগাতে পারেন, ভালো করে ম্যাসাজ করলে দেখবেন, গোটা শীতকালটা আপনাকে আর কোন বডি লোশন কিনতে হচ্ছে না।

উপকারিতা –

১) এইভাবে নিয়মিত যদি লাগাতে পারেন, তাহলে ত্বক হবে ভীষণ, সুন্দর, নরম, তুলতুলে।

২) এটি যদি নিয়মিত লাগাতে পারেন, তাহলে ত্বকের রুক্ষতা, শুষ্কতা একেবারে কমে যাবে। এটি শুধু সারা গায়ে নয়, ঠোঁটে, গোড়ালিতে মাসাজ করতে পারেন।

৩) এটি যদি নিয়মিত লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা।

Skin Care: খসবে না কোনো টাকা, ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে ব্যবহার করুন অ্যালোভেরা ক্রিম

৪) অনেক সময় ত্বকের ওপরে সূর্যের তাপের জন্য কালো দাগ পড়ে যায়, এই কালো দাগ অর্থাৎ সান ট্যান দূর করতে সাহায্য করে, অসাধারণ এই বাড়িতে বানানো ক্রিমটি।

সামনে শীত কাল আসছে, যদি চান বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম। এই ক্রিম ট্যান রিমুভ করতে সাহায্য করবে। ত্বক যদি শুষ্ক হয়,এই ক্রিম দিয়ে ত্বকের রুক্ষতা শুষ্কতার সহজে দূর হবে।

Skin Care: খসবে না কোনো টাকা, ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে ব্যবহার করুন অ্যালোভেরা ক্রিম

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক