Hoop Life

Hair Care Tips : চুল হবে সুপার সফট, জেনে নিন সহজ পাঁচটি টিপস

অনেক সময় মাথা ঘেমে যায়, তার ফলে মাথার চুলের জট পড়ে যায়, কি করে মাথার চুলের এই জটকে নিমিষের মধ্যে সামলাতে পারবেন, জেনে নিন তারই পাঁচটি কৌশল। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) তেল – গরম পড়ে গেলেও আমরা অনেক সময় চুলের তেল দিনা, কিন্তু এখানেই আমরা ভুল করি৷ গ্রীষ্ম, শীতকাল, বর্ষাকাল যেকোনো সময় চুলের খাবার হিসাবে তেল ভীষণ প্রয়োজন, তেল থাকলে চুলে জট কম পড়ে সেক্ষেত্রেও চুল ছিঁড়বেও কম। নারকেল তেল ম্যাসাজ করুন।

২) জল – বর্ষাকালে চুলের জল দেওয়া থেকে কখনো বিরত থাকবেন না, চুলে ভালো করে যদি জল না দেন তাহলে কিন্তু মাথার ব্রহ্মতালু গরম হতে পারে, এতে কিন্তু আখেরে আমাদের ক্ষতি হয়, আর বর্ষাকালে যদি কোনো কারণে বৃষ্টির জল মাথায় লাগে, তাহলে অবশ্যই সন্ধ্যেবেলা হোক বা সকালবেলা যে কোনো সময় চুল ভালো করে এমনি জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। না হলে কিন্তু চুলের মারাত্মক ক্ষতি হবে।

৩) ছাতা- গরমকালে কিংবা বর্ষাকালে অবশ্যই সাথে ছাতা রাখুন, অতিরিক্ত রোদ কিন্তু আপনার চুলের যথেষ্ট ক্ষতি করতে পারে। এছাড়া বর্ষার বৃষ্টির জল কখনোই মাথায় লাগাতে দেবেন না। তাহলে কিন্তু চুল উঠে যাওয়ার প্রবণতা অনেকাংশে বেড়ে যাবে।

৪) ঠান্ডা জল- অনেক সময় আবহাওয়া গরম ঠান্ডা থাকে বলে আমরা যথেষ্ট ঠান্ডা অনুভব করি। যার জন্য গরম জলে স্নান করে গরম জল কিন্তু চুলের জন্য ভীষণ ক্ষতিকর, তাই গরম জলে স্নান করবেন না। যদি মনে হয় তাহলে হালকা উষ্ণ জল নিতে পারেন।

৫) আঁচড়ানো – অনেক সময় চুল সঠিকভাবে আঁচড়ানো হয় না বলেও কিন্তু চুল অনেক সময় ক্ষতিগ্রস্ত হয়। তাই দিনে অন্তত দুবার ভালো করে চুল আঁচড়ে নিন, এতে দেখবেন, আপনার চুল অনেক সুন্দর থাকবে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক