BollywoodHoop Plus

Kapil Dev: অভিনয় না করেও ‘83’ সিনেমার জন্য কোটি কোটি টাকা ঢুকলো কপিল দেবের পকেটে

সবে মাত্র যীশু জন্ম নেবেন, ঠিক সেদিন মুক্তি পায় আরো একটি কাহিনী। ভুলেও ভাববেন না এটা সেই আগেকার সময়ের গল্প। কলকাতায় সাজো সাজো রব। ২৪ তারিখ রাত থেকেই ক্রিসমাস সেলিব্রেশন শুরু, এদিকে বড় পর্দায় মুক্তি পায় 83. এটা শুধু একটা সংখ্যা নয়, এটা একটা আস্ত কাহিনী। বলিউড এখন বেশিরভাগ সময় বায়োপিক সিনেমায় নিজের জায়গা তৈরি করছে। এখনও পর্যন্ত বলিউডে বহু বায়োপিক হয়েছে। এবারেও তৈরি হয়েছে 83. ক্রিকেটার কপিল দেবের জীবনী নিয়ে গোটা কাহিনী।

একটা সময়, কপিল দেব ভারত জাতীয় ক্রিকেট দলের পক্ষে ১৩১টি টেস্ট ম্যাচ ও ২২৫টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এছাড়া তিনি জাতীয় দলের অধিনায়ক হিসাবেও দায়িত্ব পালন করেন। তার অধিনায়কত্বে ভারত ১৯৮৩ সালের ক্রিকেট বিশ্বকাপ জয় করে। এই ৮৩ সালকে কেন্দ্র করেই তৈরি হয়ে সিনেমা 83. কাহিনীতে কপিল দেবের ভূমিকায় রয়েছেন রণবীর সিং, রয়েছেন দীপিকা পাড়ুকোন। এছাড়াও এই সিনেমায় একাধিক প্রাক্তন ক্রিকেটারকে দেখা গেছে, যেমন রয়েছেন লালা অমরনাথ, রবি শাস্ত্রী, জসপাল শর্মা, সুনীল গাভাসকার প্রমুখ।

৮৩-র বিশ্বকাপ জয়ের ওপর ভিত্তি করে নির্মিত সিনেমা 83-র ট্রেলার দেখে প্রথম থেকেই মুগ্ধ হয় দর্শকরা। সিনেমাও ব্লকবাস্টার হিট। সারা দেশ জুড়ে রমরমিয়ে চলছে 83. কিন্তু, কথা হল এই সিনেমার দৌলতে কত টাকা পেলেন কপিল দেব (Kapil Dev)?

এক প্রতিবেদন থেকে জানা যায় “সিনেমা তৈরির আগে ছবির স্বত্ত্ব আদায় করা দরকার ছিল। প্রত্যেক ক্রিকেটারের ব্যক্তিগত কাহিনীর ওপর গোটা ছবি দাঁড়িয়ে। সেই কথা মাথায় রেখে ছবির নির্মাতারা সকলকে মোট ১৫ কোটি টাকা দেন। এর মধ্যে সবথেকে বেশি অর্থ পান কপিল- ৫ কোটি।”

Related Articles