Hoop PlusTollywood

Ipshita Mukherjee: প্রথম সিনেমার পর আবেগঘন হয়ে যা লিখলেন ঈপ্সিতা

চলতি বছরে মার্কেটিং ও প্রোমোশনের ক্ষেত্রে সবচেয়ে বেশি আলোড়ন সৃষ্টি করেছিল ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। প্রথমবার এই ফিল্মের নাম প্রকাশ্যে আসার পর অনেকেই নড়ে-চড়ে বসেছিলেন। নেটিজেনদের একাংশ ভেবেছিলেন, বাংলা সিনেমার একদা অনস্ক্রিন হিট জুটি এবার কি অফস্ক্রিন সাতপাকে বাঁধা পড়তে চলেছেন! কিন্তু পরে জানা যায়, এটি একটি ফিল্ম যার প্রযোজনা করেছেন প্রসেনজিৎ (Prosenjit Chatterjee)। ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’-র মাধ্যমে টলিউডে বড় পর্দায় ডেবিউ করেছেন টেলিভিশনের পরিচিত মুখ ঈপ্সিতা মুখোপাধ্যায় (Ipshita Mukhopadhyay)।

বাংলা ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠলেও ঈপ্সিতার পাখির চোখ ছিল বড় পর্দা। সেই স্বপ্ন পূরণ করল ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। সম্প্রতি তাঁর প্রথম ফিল্ম সংক্রান্ত অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সাথে শেয়ার করেছেন ঈপ্সিতা। তার সাথে শেয়ার করেছেন নিজের একটি ছবি। সেই ছবিতে ঈপ্সিতার পরনে রয়েছে লাল রঙের শাড়ি যাতে রয়েছে সোনালি রঙের কারুকার্য। তার সাথে সাদা রঙের চিকনের ব্লাউজ পরেছেন তিনি। খোঁপা সাজিয়েছেন সাদা ফুলে। কপালে পরেছেন মেরুন টিপ। হাতে রয়েছে সোনালি রঙের মানতাসা,গলায় সোনালি চোকার ও কানে একই রঙের দুল পরেছেন ঈপ্সিতা। তাঁর পোস্ট থেকে জানা গিয়েছে ছবিতে ঈপ্সিতার পরনের শাড়ি ও গয়না লীনা গাঙ্গুলী (Leena Ganguly)-র।

ঈপ্সিতা লিখেছেন, প্রায় বারো বছর ধরে তাঁকে আগলে রেখেছেন লীনা। জীবনের সব ক্ষেত্রে পাশে থেকেছেন। ঈপ্সিতার মতে, লীনা তাঁর আরও একজন মা। কোনোদিন তাঁর সামনে কোনো ভালো কথা না বলেও নিঃশব্দে নিজের ভালোবাসা তাঁকে বুঝিয়ে দিয়েছেন লীনা। শৈশব থেকে সমাধান বলতে লীনাকেই জেনেছেন ঈপ্সিতা। লীনা পাশে থাকলে শক্তি পান তিনি। সারাজীবন এভাবেই তিনি লীনার কাছে থাকতে চান। লীনাকেও কোথাও যেতে দিতে চান না।

ঈপ্সিতা কৃতজ্ঞ প্রসেনজিৎ-এর কাছেও। তিনি স্বপ্নেও ভাবেননি, কখনও প্রসেনজিৎ-এর সান্নিধ্য পাবেন। সারাজীবন তাঁর স্নেহ-ভালোবাসার মর্যাদা রাখতে চান ঈপ্সিতা। এভাবেই যেন প্রসেনজিৎ-এর আশীর্বাদের হাত তাঁর মাথায় থাকে, এটুকুই কামনা তাঁর।

whatsapp logo