দাম বাড়তেই BSNL-এ পোর্ট করাচ্ছে জনগণ! ধাক্কা সামলাতে দিতে পুরনো এই প্ল্যান ফিরিয়ে আনল Jio

জুলাইয়ে বেড়ে গেছে মোবাইল রিচার্জে খরচ, যার জেরে মধ্যবিত্তের কপালে হাত পড়েছে। রিলায়েন্স, জিওর সবচেয়ে জনপ্রিয় রিচার্জের অন্যতম ছিল ১৯৯ টাকার একটি প্ল্যান। কিন্তু সেটির দাম বাড়িয়ে দেওয়া হয়েছে ২৩৯ টাকা। ২০% টাকা বাড়িয়ে দেওয়া হয়েছে। এই রিচার্জ প্ল্যান, ৩রা জুলাইয়ের আগে ১৯৯ টাকার রিচার্জ করলেই প্রতিদিন ১.৫ জিবি হাইস্পীড ডেটা, আনলিমিটেড কলিং ও রোজ ১০০ SMS ফ্রি পাওয়া যেত।

বর্তমানে এই ১৯৯ টাকার প্ল্যান এর মত সুবিধা পেতে গেলে আপনাকে প্রায় ২৩৯ টাকা রিচার্জ করতে হবে, তাই শুধু নয়, যদি বেশি ডেটা নাও ব্যবহার করেন তাহলে ১৮৯ টাকা খরচ করতেই হবে ২৮ দিনের জন্য। জিওর দাম অনেকাংশে বেড়ে যাওয়ার ফলে গ্রাহকেরা অনেকেই বিএসএনএল এ তাদের নম্বর পোস্ট করে এনেছে আর যতদিন যাচ্ছে ততই যেন এর সংখ্যা বেড়ে যাচ্ছে তাই শেষমেষ পর্যন্ত গ্রাহকদের টানতে নতুন প্ল্যান এনে ফেলল জিও।

তাইতো সাধারণ মানুষ BSNL-কে বেছে নিচ্ছে। মানুষ দ্বিতীয় সিম হিসেবে BSNL-কে পছন্দ করছেন, তাই গ্রাহকের মন ফেরাতে এবার ১৯৯ টাকার নতুন রিচার্জ প্ল্যান চালু করে দিল জিও। কিন্তু এতে আপনি কি কি সুবিধা পাবেন? কত দিনের বৈধতা? চলুন জেনে নিন। তবে জানা যাচ্ছে, ১৯৯ টাকা রিচার্জ করলে যে রকম ১.৫জিবি হাই স্পিড ডেটা পাওয়া যেত, তেমনটাই পাওয়া যাবে, তবে আগে বৈধতা ২৮ দিন ছিল এবার সেটা কমে গিয়ে ১৮ দিন হয়ে গেল।

তবে আপনি যদি বিএসএনএল এ পোর্ট করাতে চান অবশ্যই করাতে পারেন। সেক্ষেত্রে নেটওয়ার্কের সমস্যা থাকতে পারে এমনটাও দাবি করছেন অনেকে। তাছাড়া জিওর এই প্ল্যানটাও কিন্তু আপনার জন্য ভীষণ ভালো।