Hoop NewsHoop Trending

Job Vacancy: স্নাতক পাশ থাকলেই চাকরির সুযোগ, বেতন ৩০ হাজার, জেনে নিন আবেদনের পদ্ধতি

বন্দরে চাকরির শখ অনেকেরই কমবেশি থাকে। ইহার সেই সুযোগ আসতে চলেছে। কলকাতা বন্দরে মিলবে চাকরির সুযোগ। রয়েছে একাধিক শূন্যপদ। চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। কলকাতা পোর্ট ট্রাস্টের আওতাভুক্ত যেকোনো জায়গায় হবে পোস্টিং। কি শিক্ষাগত যোগ্যতা লাগবে? কিভাবে করবেন আবেদন? আবেদনের ক্ষেত্রে বয়সের সময়সীমা কত? দেখে নিন বিস্তারিত।

শূন্যপদ: ১০ টি। শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীদের যে কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে ইংরেজি অনার্সে বিএ ডিগ্রি/ বিএসসি ডিগ্রি /বিসিএ ডিগ্রি/ বিকম উত্তীর্ণ হতে হবে। এছাড়াও আবেদনকারীকে ইংরেজিতে কথা বলা, ইংরেজি পড়া ও লেখার ব্যাপারে দক্ষ হতে হবে। পাশাপাশি কম্পিউটারে বিশেষভাবে পারদর্শী হতে হবে। মাইক্রোসফট এক্সেল ও পাওয়ার পয়েন্টের কাজ জানতে হবে। রাজ্য সরকারের পিএসসি বা এসএসসি-র প্রিলিমিনারি বা মেইন্স যেকোনো পরীক্ষায় পাশ করে থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়স: আবেদনকারীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন: এই পদে নিয়োগ হলে প্রার্থীকে মাসিক ৩০,০০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: আগ্রহী প্রার্থীরা প্রথমে https://smportkolkata.shipping.gov.in থেকে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখে নিয়ে বিজ্ঞপ্তির সঙ্গে যুক্ত প্রোফর্মা মেনে তাঁদের আবেদনপত্র জমা দিতে হবে। এই আবেদনপত্র সমস্ত প্রয়োজনীয় নথি সহযোগে ডাক মারফত ‘ডিওয়াই, সেক্রেটারি-১, এসএমপি,কলকাতা,১৫, স্ট্র্যান্ড রোড, কলকাতা-৭০০০০১’ ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আবেদন জমা দেওয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর, ২০২২।

নিয়োগের প্রক্রিয়া: প্রথমে আবেদনপত্র ও নথি যাচাই হবে। তারপর লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষার মাধ্যমে হবে নিয়োগ।