Bengali SerialHoop Plus

Khukumoni Home Delivery: ঠাকুমার সঙ্গে হাত মিলিয়ে ইলিশ ভাপা কচুর শাক রাঁধলেন পর্দার ‘খুকুমণি’

খুকুমণি রাধবে ইলিশ ভাঁপা ও ইলিশ মাছের মাথা দিয়ে কচুর শাক। সঙ্গী হবেন গ্রামের ঠাকুমা, এই ঠাকুমা অবশ্য এমনিতেই পরিচিত সোশ্যাল মিডিয়ার দৌলতে। Villfood নামক এক পেজে তার রান্নার কেরামতি দেখানো হয়। এই পেজের দর্শক সংখ্যাও প্রচুর। ঠাকুমা তার থুড়থুড়ে হাতে নানান স্বাদের রান্না তৈরি করেন, যা বহু দর্শক দেখেছেন। এবার ঠাকুমা ইলিশ মাছ ধুয়ে কলায় পাতা করে রেখে দিয়েছে। খুকুমণি’র আসার অপেক্ষায় রয়েছে, কখন মেয়ে আসে আর রান্না করে নিজের হাতে।

ব্যাস, খুকুমনি দুর থেকে তার বাইক চালিয়ে চলে এসেছে ঠাকুমার কাছে। এসেই ইয়া বড় ইলিশ দেখে ফাইনাল করে ফেলে কি কি রান্না করবে সে। এমনিতেই বাংলার দর্শক পর্দায় দেখে ফেলেছে কুকুমনি হোম ডেলিভারি র রকমসকম। কেমন লোভনীয় রান্না সে জানে তাও টের পেয়েছে দর্শকরা। এবার পালা গ্রামে এসে প্রকৃতির কোলে বসে ইলিশ ভাঁপা ও ইলিশ মাছের মাথা দিয়ে কচুর শাক রান্নার প্রস্তুতি।

গ্রামে এসে ঠাকুমা তার বৌমা কবিতাকে অর্ডার দেন বৌমা মাছ কেটে দাও। বৌমা রাজি। তারপর বৌমা খুকুমণিকে নিয়ে কচুর শাক কাটতে চলে যায়। খুকুমণি নিজেই দা দিয়ে কচুর শাক কাটে। ফিরে এসে, মাছ কাটতে বসে বৌদি ও কুচুর শাক কাটতে বসে ঠাকুমা। খুকুমণি সর্ষে বাটার কাজ নিয়েছে। সর্ষে লঙ্কা বাটতে বাটতেই ঠাকুমার সঙ্গে গল্প জুড়ে দেয় খুকুমণি। ধারাবাহিকের টাইমিং থেকে গল্পের মোড় সব নিয়ে চলে আলোচনা।

Villfood এর ঠাকুমা আর বৌদি উনুন ধরিয়ে দেয়। খুকুমণি কড়াইয়ে তেল দিয়ে মাছের মাথা ভাজতে শুরু করে। একেবারে গ্রাম বাংলার স্টাইলে রেধে ফেলে ইলিশের দুই পদের রান্না। চলুন বেশি শব্দ ব্যাবহার না করে দেখেই নিই কিভাবে আর কি কি দিয়ে রান্না করছেন Villfood এর ঠাকুমা বৌদি ও পর্দার খুকুমণি।

whatsapp logo