Finance News

Post Office Scheme: এসে গেল পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম, মিলবে ডাবল টাকা, জানুন বিস্তারিত

আজকাল বহু মানুষ পোস্ট অফিসে টাকা রাখছেন। যাদের হাতে মোটামুটি ৫/১০ টাকা আছে তারা সর্বদা প্ল্যান করেন যে এই মোটা অঙ্কের টাকা কোথায় রাখা যায় যেখান থেকে চড়া সুদ পাওয়া যাবে বা টাকা ডবল হবে। আজকের প্রতিবেদনে আমরা এমন একটি স্কিমের কথা বলবো যেটা আপনি পোস্ট অফিস মারফত করতে পারেন এবং ১ এপ্রিল থেকে পাওয়া যাচ্ছে ৭.৫ শতাংশ সুদ! চলুন জানি কিভাবে টাকা ডবল করা যায় ও কিভাবে এই মোটা অঙ্কের সুদ পাওয়া যায়।

পোস্ট অফিস টাইম ডিপোজিট অ্যাকাউন্ট (Post Office Time Deposit Account) সম্পর্কে হয়তো অনেকেই জানেন না। এই স্কিমের দরুন আপনি পাবেন ডবল মুনাফা প্লাস থাকছে চওড়া সুদ।১০ বছরে টাকা দ্বিগুণ হতে পারে এই স্কিমে টাকা রাখলে। দেখে নিই বিস্তারিত এই সম্পর্কে।

উক্ত স্কিমে যদি ৫ বছরের জন্য কেউ টাইম ডিপোজিট স্কিমে অর্থ বিনিয়োগ করেন তাহলে সে ৭.৫% হারে সুদ পাবে। ধরুন আপনি টাইম ডিপোজিট স্কিমে ৫ লক্ষ বিনিয়োগ করেছেন, এক্ষেত্রে আপনি মেয়াদপূর্তিতে পাবেন, ৭,২৪,৯৭৪ টাকা, এবং, সুদ হিসেবে পাবেন ২,২৪,৯৭৪ টাকা। যে কেউ এই স্কিমে অর্থ বিনিয়োগ করতে পারেন ১,২,৩,৫ বছরের জন্য। সিঙ্গেল অ্যাকাউন্ট এবং জয়েন্ট অ্যাকাউন্টে খোলা যায় এই স্কিম।

যারা ইতিমধ্যে Post Office Time Deposit Account এ টাকা বিনিয়োগ করেছেন তারা ১ লা এপ্রিল থেকে ৭.৫% হারে সুদ পাবেন। এবং মেয়াদপূর্তিতে টাকা দ্বিগুণ ফেরত পাবেন। এই প্রসঙ্গে একটি ব্যাপার বলতেই হয়, যদি কেউ সময় মত সুদের টাকা না তোলেন সেটি ডেড অ্যামাউন্ট হয়ে থেকে যাবে। এবং, এতে আর কোনো সুদ পাওয়া যাবে না। তাই সুদের অঙ্ক তুলতেই হবে। সুতরাং, আর দেরি না করে Post Office Time Deposit Account এ টাকা রাখতে পারেন এবং মেয়াদপূর্তিতে দ্বিগুণ অঙ্ক ফেরত পেতে পারেন।

Related Articles